খেলাধূলা

সকালের সময় 'কোভিড-১৯' আপডেট
# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ 707,362 597,214 10,081
বিশ্ব 139,771,067 118,808,535 3,001,702
Manarat University

রোনালদোর বিরল রেকর্ডে জয়ে ফিরলো জুভেন্টাস

 

সিরি-আ’র ম্যাচে মঙ্গলবার রাতে স্পেজিয়াকে ৩-০ গোলে হারিয়েছে জুভেন্টাস। তিনটি গোলই হয় ম্যাচের দ্বিতীয়ার্ধে। ৮৯তম মিনিটে ম্যাচের শেষ গোলটি করেন ক্রিশ্চিয়ানো রোনালদো। এই গোল করার মাধ্যমে ইতিহাস সৃষ্টি করেন তিনি।

ইউরোপের শীর্ষ পাঁচ লিগের মধ্যে প্রথম ফুটবলার হিসেবে গত ১২ মৌসুমের প্রতিটিতে কমপক্ষে ২০টি করে গোল করার রেকর্ড গড়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। এমন কীর্তি আর কারো নেই।

২০০৯-১০ মৌসুম থেকে সর্বশেষ চলমান ২০২০-২১ মৌসুম পর্যন্ত এই পর্তুগিজ তারকা ২০ এর অধিক গোল করে যান। ৯ মৌসুম রিয়াল মাদ্রিদ ও সর্বশেষ ৩ মৌসুম জুভেন্টাসের হয়ে এই মাইলফলক স্পর্শ করেন রোনালদো। এই ১২ মৌসুমের মধ্যে ২০১০-১১, ২০১১-১২ ও ২০১৪-১৫ মৌসুমে গোল করেন ৪০টিরও বেশি। সর্বোচ্চ ৪৮ গোল আসে ১৪-১৫ মৌসুমে। ২০১৮-১৯ মৌসুমে জুভেন্টাসে পাড়ি জমান সিআর সেভেন। এখন পর্যন্ত তুরিনের ক্লাবটির হয়ে সব ধরেনের প্রতিযোগিতায় ১১৯ ম্যাচে গোল করেন ৯২টি।

গতকাল স্পেজিয়ার বিপক্ষে প্রথমার্ধে কোনো গোলের দেখা পায়নি জুভেন্টাস। সমান-সমান লড়াইয়ে প্রথমার্ধ শেষ হওয়ার পর দ্বিতীয়ার্ধে পুরোটাই রাজ করে জুভেন্টাস। বিরতির পর ফিরে ম্যাচের ৬২ মিনিটের সময় দলের হয়ে গোলের সূচনা করেন আলভারো মোরাতা।

মোরাতার গোলের ৯ মিনিট পরেই দলকে আরও এগিয়ে ফ্যাডরিকো সিজিয়া। ম্যাচের একেবারে অন্তিম সময় শেষ বাঁশি বাজার ১ মিনিট আগে স্পেজিয়ার কফিনে শেষ পেরেক ঠুকেন রোনালদো। আর নাম লেখান রেকর্ডের পাতায়।

স্বস্তির জয় পেলেও পয়েন্ট টেবিলে খুব একটা স্বস্তিতে নেই জুভেন্টাস। ২৪ ম্যাচে ১৪ জয়ে ৪৯ পয়েন্ট নিয়ে তাদের অবস্থান তৃতীয় স্থানে। সমান ম্যাচ খেলে ৫৬ পয়েন্ট নিয়ে প্রথমে ইন্টারমিলান ও ৫২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে এসি মিলান।

মন্তব্য