রাজধানী

সকালের সময় 'কোভিড-১৯' আপডেট
# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ 707,362 597,214 10,081
বিশ্ব 139,771,067 118,808,535 3,001,702
Manarat University

এইচ টি ইমামের কফিনে যুবলীগের শ্রদ্ধা

প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা এইচ টি ইমামের কফিনে শ্রদ্ধা জানিয়েছে বাংলাদেশ আওয়ামী যুবলীগ। বৃহস্পতিবার (৪ মার্চ) দুপুর ২টার দিকে কেন্দ্রীয় শহীদ মিনারে যুবলীগের সাধারণ সম্পাদক আলহাজ মাঈনুল ইসলাম খান নিখিলের নেতৃত্বে নেতৃবৃন্দ শ্রদ্ধা নিবেদন করেন।

এ সময় উপস্থিত ছিলেন প্রেসিডিয়াম সদস্য এ্যাড. মামুনুর রশিদ, রফিকুল ইসলাম, মোয়াজ্জেম হোসেন, অ্যাড. মৃণাল কান্তি জোয়ার্দার, যুগ্ম-সাধারণ সম্পাদক বদিউল আলম, সাংগঠনিক সম্পাদক কাজী মাজহারুল ইসলাম, জহিরুদ্দিন খসরু, মশিউর রহমান চপল, প্রচার সম্পাদক জয়দেব নন্দী, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার শামীম খান, তথ্য ও যোগাযোগ বিষয়ক সম্পাদক শামসুল আলম অনিক, উপ-প্রচার সম্পাদক দেলােয়ার শাহজাদা, উপ-তথ্য ও যোগাযোগ বিষয়ক সস্পাদক এন আই আহম্মেদ সৈকত, সহ-সম্পাদক সাইফুল ইসলাম সাঈফ, কার্যনির্বাহী সদস্য মেহেরুল হাসান সোহেল, মানিক লাল ঘোষ, সদস্য আব্দুল্লাহ রানা, আশিকুল ইসলাম প্রমুখ।

পরে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ যুবলীগের নেতৃবৃন্দ এইচ টি ইমামের কফিনে শ্রদ্ধা করেন।

বৃহস্পতিবার রাতে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান এইচ টি ইমাম। তাঁর বয়স হয়েছিল ৮২ বছর। তিনি ফুসফুস, কিডনি, হার্টের রোগসহ বার্ধক্যজনিত নানা জটিলতায় ভুগছিলেন। প্রায় মাসখানেক ধরে হাসপাতালে ভর্তি ছিলেন তিনি।

মুক্তিযুদ্ধের সময় প্রবাসী সরকারের মন্ত্রিপরিষদ সচিবের দায়িত্ব পালন করা এইচ টি ইমাম ২০১৪ সাল থেকে প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টার দায়িত্ব পালন করে আসছিলেন। ১৯৭১ সালে পাকিস্তান সরকারের চাকরিতে থাকা অবস্থায় পাকিস্তানের প্রতি আনুগত্য ত্যাগ করে মুক্তিযুদ্ধে যোগ দিয়েছিলেন তিনি। স্বাধীন বাংলাদেশের প্রথম মন্ত্রিপরিষদ সচিবও হন।

মন্তব্য