জাতীয়

সকালের সময় 'কোভিড-১৯' আপডেট
# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ 707,362 597,214 10,081
বিশ্ব 139,771,067 118,808,535 3,001,702
CTG News

এইচটি ইমামের মৃত্যুতে ভারতের পররাষ্ট্র সচিবের শোক

 

প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা হোসেন তৌফিক (এইচটি) ইমামের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন ভারতের পররাষ্ট্র সচিব হর্ষ বর্ধন শ্রিংলা। আজ বৃহস্পতিবার এক বিবৃতিতে এ শোক প্রকাশ করেন প্রাক্তন এই ভারতীয় হাই কমিশনার।

এর আগে বুধবার (৩ মার্চ) দিবাগত রাত ১টা ১৫ মিনিটে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এইচটি ইমাম মৃত্যুবরণ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রজিউন)।

তার মৃত্যুতে নিজের শোক বার্তায় হর্ষ বর্ধন শ্রিংলা বলেন, "আমাদের খুব ভাল বন্ধু, মাননীয় এইচটি ইমামের ইন্তেকালের সংবাদ শুনে দুঃখ পেয়েছি। তিনি একজন অভিজ্ঞ এবং জ্ঞানী ব্যক্তি, যার জাতির জন্য তাঁর সেবা অনুকরণীয় হয়েছে। মিঃ এইচ টি ইমামের নির্দেশনা, পরামর্শ, বিজ্ঞজন এবং বন্ধুত্বের বিষয়টি খুব মিস করব।"
 
তিনি আরও বলেন, "একজন প্রশাসক ও মুক্তিযোদ্ধা হিসাবে তাঁর ব্যক্তিগত অভিজ্ঞতার ভিত্তিতে তিনি ভারত ও বাংলাদেশের মধ্যে ঘনিষ্ঠ সম্পর্কের দৃঢ় সমর্থক। এই অপূরণীয় ক্ষতিতে তাঁর পরিবারের প্রতি আমার আন্তরিক সমবেদনা।"

উল্লেখ্য, হর্ষ বর্ধন শ্রিংলা (৫৯) একজন ভারতীয় কূটনীতিক এবং ভারতের ৩৩তম পররাষ্ট্র সচিব। এর পূর্বে তিনি যুক্তরাষ্ট্রে ভারতীয় রাষ্ট্রদূত, বাংলাদেশে হাইকমিশনার এবং থাইল্যান্ডে রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করেন। ২০২০ সালের ২৯ জানুয়ারি তিনি পররাষ্ট্র সচিব হিসেবে দায়িত্ব গ্রহণ করেন।

মন্তব্য