আইন শৃংখলা

সকালের সময় 'কোভিড-১৯' আপডেট
# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ 707,362 597,214 10,081
বিশ্ব 139,771,067 118,808,535 3,001,702
CTG News

বঙ্গবন্ধু-শেখ হাসিনা ও রেলমন্ত্রীর ছবিসংবলিত মুজিববর্ষ উদযাপনের ব্যানার-ফেসটুন ভাঙচুর

সান্তাহার রেলওয়ে স্টেশনের পাশে পরিত্যক্ত একটি জায়গা পরিষ্কর-পরিছন্ন করে মুজিববর্ষ উদযাপন করে আসছিল বাংলাদেশ রেলওয়ে পোষ্য সোসাইটি সান্তাহার জেলা শাখা। সেখানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও রেলপথমন্ত্রীর ছবিসংবলিত ব্যানার-পোস্টার ভাঙচুরের ঘটনা ঘটেছে। গত শনিবার বাংলাদেশ রেলওয়ে পাকশী বিভাগীয় বানিজ্যিক কর্মকর্তা মো. নাছির উদ্দিনের নেতৃত্বে বিভাগীয় প্রকৌশলী মো. আব্দুর রহিম, ভারপ্রাপ্ত উর্দ্ধতন উপ-সহকারী প্রকৌশলী/কার্য সান্তাহার মো. আফজাল হোসেনসহ আরো কয়েকজন মিলে এ ভাঙচুরের ঘটনা ঘটায়। এ ভাঙচুরের প্রতিবাদ করায় স্থানীয় তিন রেলকর্মচারীকে পাকশী বিভাগীয় রেলওয়ে দপ্তরে তলব করা হয়। 
গতকাল এক বিবৃতিতে এসব কথা জানায় বাংলাদেশ রেলওয়ে পোষ্য সোসাইটির সভাপতি মো. মনিরুজ্জামান মনির।তিনি বলেন, বঙ্গবন্ধু-প্রধানমন্ত্রী ও রেলমন্ত্রীর ছবি সম্বলিত ব্যানার-পোস্টার ভাঙচুরের ঘটনায় আমি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। সেই সঙ্গে ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি। তিনি আরো বলেন, পাকশী বিভাগীয় রেলওয়ে ম্যানেজার শাহিদুল ইসলামকে এ ব্যাপারে আমি মুঠোফোনে অবগত করেছি এবং সুষ্ঠ বিচারের দাবি জানিয়েছি। তিনি আমাকে আশ^স্ত করেছেন। বিশ^স্ত সূত্র থেকে জানা গেছে, পাকশী বিভাগীয় বানিজ্যিক কর্মকর্তা মো. নাছির উদ্দিনের বিরুদ্ধে অনেক দুর্নীতির অভিযোগ রয়েছে। নাছির উদ্দিন চট্টগ্রাম পূর্বাঞ্চলের বিভাগীয় পরিবহন কর্মকর্তা থাকাকালীন সময়ে তার বিরুদ্ধে গার্ড ট্রেনিং-এ ঘুষ ও অনিয়মের অভিযোগে স্থানীয় পত্রিকা একটি প্রতিবেদন প্রকাশ করেছিল। সেই নাছির উদ্দিনকেই চট্টগ্রাম থেকে পাকশীতে বদলী করা হয়েছে।

এ ব্যাপারে মো. নাছির উদ্দিন সকালের সময়কে বলেন, সরকারের নির্দেশে সান্তাহারসহ মোট ১৮টি স্টেশন, মডেল রেলওয়ে স্টেশনে রূপান্তরিত করা হবে। তার জন্য মোট ৩০০ কোটি টাকা বাজেট করা হয়েছে। এজন্য সরকারের নির্দেশে আমরা রেলওয়ে স্টেশনের আশেপাশে যত অবৈধ স্থাপনা রয়েছে সেগুলো উচ্ছেদ করেছি।

মন্তব্য