খেলাধূলা

সকালের সময় 'কোভিড-১৯' আপডেট
# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ 707,362 597,214 10,081
বিশ্ব 139,771,067 118,808,535 3,001,702
Manarat University

এমবাপের নৈপুণ্যে পিএসজির বড় জয়

দারুণ ছন্দে আছেন কিলিয়ান এমবাপে। গত ম্যাচে উয়েফা চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে জোড়া গোল করে দলকে জেতান এই ফরাসী ফরোয়ার্ড। এবার লিগ ওয়ানে গোল করলেন ও করালেন। তার নৈপুণ্যেই স্ত্রাসবুরগকে উড়িয়ে বড় জয় পেয়েছে প্যারিসের ক্লাবটি।

শনিবার (১০ এপ্রিল) রাতে প্রতিপক্ষের মাঠে ৪-১ গোলে জিতেছে বর্তমান শিরোপাধারীরা। একটি করে গোল করেন এমবাপে, পাবলো সারাবিয়া, মোইজে কিন ও লেয়ান্দ্রো পারেদেস। প্রথম দেখায় স্ত্রাসবুরগের বিপক্ষে ৪-০ গোলে জিতেছিল মাওরিসিও পচেত্তিনোর দল।

লাল কার্ডের নিষেধাজ্ঞার কারণে এই ম্যাচে ছিলেন না নেইমার। তবে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের অভাব বুঝতে দেননি এমবাপে-কিনরা। ম্যাচের ১৬তম মিনিটের সময় দলকে এগিয়ে নেন এমবাপে। পারেদেসের পাসে বাঁ পায়ের শটে গোলরক্ষককে পরাস্ত করেন এই তারকা ফুটবলার। এটি নিয়ে লিগ ওয়ানের চলতি মৌসুমে এমবাপের গোল হলো ২১টি। ৬টি কম নিয়ে দ্বিতীয় স্থানে মোনাকোর ফরোয়ার্ড বেন ইয়েদের।

২৯তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন সারাবিয়া। দানিলোর পাস ধরে ডি-বক্সে ঢুকে ডান পায়ের শটে ঠিকানা খুঁজে নেন এই স্প্যানিশ মিডফিল্ডার।

বিরতির আগে কিনের গোলে স্কোরলাইন ৩-০ করে নেয় পিএসজি। এমবাপের পাস ধরে ডান পায়ের জোরালো শটে লক্ষ্যভেদ করেন ইতালিয়ান ফরোয়ার্ড কিন।

দ্বিতীয়ার্ধে ফিরে ব্যবধান কমায় স্বাগতিকরা। ৬৩তম মিনিটে ডান পায়ের শটে বল জালে পাঠান দিওন মোইজে সাহি। আর ম্যাচের ৭৯তম মিনিটে আবার ব্যবধান বাড়িয়ে নেয় সফরকারীরা। আর্জেন্টাইন মিডফিল্ডার পারেদেস ফ্রি কিকে গোলটি করেন।

এই জয়ে ৬৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে পিএসজি। আর ৬৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে লিল। এক ম্যাচ কম খেলে ৬২ পয়েন্ট নিয়ে তিনে মোনাকো। এদিকে স্ত্রাসবুরগ আছে ১৪তম স্থানে। তাদের পয়েন্ট ৩৬।

মন্তব্য