খেলাধূলা

সকালের সময় 'কোভিড-১৯' আপডেট
# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ 707,362 597,214 10,081
বিশ্ব 139,771,067 118,808,535 3,001,702
Manarat University

হোয়াইটওয়াশের লক্ষ্যে নারীদের শুভ সূচনা

দক্ষিণ আফ্রিকা নারী দলের বিপক্ষে টানা তিন ম্যাচ জিতে ইতোমধ্যেই পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজ নিজেদের করে নিয়েছে বাংলাদেশ নারী দল। এবার হোয়াইটওয়াশের লক্ষ্যে আজ রোববার সকালে সিরিজের চতুর্থ ম্যাচে মাঠে নেমেছে নিগার সুলতানা বাহিনী।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে এদিন টসে জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। যদিও দলীয় মাত্র ১৬ রানেই প্রথম উইকেট হারিয়ে ফেলে স্বাগতিকরা। ২১ বলে ১০ রান করে সাজঘরে ফেরেন ওপেনার শারমিন সুলতানা।

তবে এরপর জুটি গড়ে প্রাথমিক ধাক্কা সামাল দেন মুরশিদা খাতুন ও অধিনায়ক নিগার সুলতানা। দুজনে মিলে এখন পর্যন্ত ৬৬ রানের জুটি গড়ে অপরাজিত আছেন, দলকে নিয়ে যাচ্ছেন কাঙ্ক্ষিত লক্ষ্যে।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ২৩ ওভারে টাইগ্রেসদের সংগ্রহ এক উইকেটে ৮৪ রান। মুরশিদা খাতুন ৩৯ রানে এবং নিগার সুলতানা জোতি ২৯ রানে ক্রিজে আছেন।

এর আগে ফারজানা হক, নিগার সুলতানা জোতি এবং রাবেয়া খাতুন ও মুরশিদা খাতুনের যৌথ নৈপূণ্যে প্রথম তিন ওয়ানডেতে যথাক্রমে ৫৪ রানে, ৭ উইকেটে ও ৬ উইকেটে জিতে সিরিজ নিজেদের করে নেয় বাংলাদেশ দল।

বাংলাদেশ দল: শারমিন সুলতানা, মুরশিদা খাতুন, নিগার সুলতানা জোতি (অধিনায়ক), ফাহিমা খাতুন, ফারজানা হক, লতা মণ্ডল, নাহিদা আক্তার, রাবেয়া খাতুন, রিতু মনি, সালমা খাতুন ও শোভানা মোস্তারি।

মন্তব্য