রাজনীতি

সকালের সময় 'কোভিড-১৯' আপডেট
# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ 707,362 597,214 10,081
বিশ্ব 139,771,067 118,808,535 3,001,702
Manarat University

বিকেলে জরুরি সংবাদ সম্মেলন ডেকেছেন মির্জা আব্বাস

নিজের বক্তব্য নিয়ে সৃষ্ট বিভ্রান্তি দূর করতে জরুরি সংবাদ সম্মেলন ডেকেছেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। রাজধানীর দক্ষিণ শাহজাহানপুরের নিজ বাসভবনে রবিবার বিকেল ৩টায় এ সংবাদ সম্মেলন হবে।

বিএনপির এক কেন্দ্রীয় নেতা জানান, সাবেক সাংগঠনিক সম্পাদক ইলিয়াস আলী ‘গুম’ হওয়ার বিষয়ে শনিবার এক ভার্চুয়াল সভায় মির্জা আব্বাসের বক্তব্য নিয়ে বিভ্রান্তি সৃষ্টি হয়েছে। এ নিয়ে মির্জা আব্বাস যে বক্তব্য দিয়েছেন তার কিছু অংশ গণমাধ্যমে ভিন্নভাবে উপস্থাপিত হয়েছে। তিনি কী বলতে চেয়েছেন বা কী বোঝাতে চেয়েছেন তা ব্যাখ্যা করতে আজ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে।

এর আগে শনিবার (১৭ এপ্রিল) বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রোগমুক্তি কামনা ও এম ইলিয়াস আলীকে ফিরে পাওয়ার দাবিতে আয়োজিত ভার্চুয়াল আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে আব্বাস বলেন, আমাদের দলের মহাসচিব আছেন, তাকে বলতে চাই, ইলিয়াস গুমের পেছনে আমাদের দলের যে বদমাইশগুলো রয়েছে তাদেরও চিহ্নিত করার ব্যবস্থা করুন প্লিজ। এদের অনেকেই চেনেন। ইলিয়াস গুম হওয়ার আগের রাতে দলীয় অফিসে কোনো এক ব্যক্তির সঙ্গে তার বাকবিতণ্ডা হয়, ইলিয়াস খুব গালিগালাজ করেছিল তাকে। সেই বিষধর সাপগুলো এখনো আমাদের দলে রয়ে গেছে। যদি এদের দল থেকে বিতাড়িত করতে না পারি তাহলে কোনো অবস্থাতেই সামনে এগোতে পারবেন না।

তার এ বক্তব্যে দলের ভেতর ও বাইরে আলোচনা-সমালোচনা সৃষ্টি হয়। এ বিষয়ে ব্যাখ্যা দিতেই মির্জা আব্বাস আজ জরুরি সংবাদ সম্মেলন ডেকেছেন বলে জানা গেছে।

প্রসঙ্গত, ২০১২ সালের ১৭ এপ্রিল রাজধানীর বনানী থেকে গাড়িচালক আনসার আলীসহ নিখোঁজ হন বিএনপির কেন্দ্রীয় নেতা ইলিয়াস আলী। এরপর থেকে আজ পর্যন্ত তার কোনো খোঁজ মেলেনি।

 

মন্তব্য