সারা বাংলা

সকালের সময় 'কোভিড-১৯' আপডেট
# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ 707,362 597,214 10,081
বিশ্ব 139,771,067 118,808,535 3,001,702
Manarat University

করোনা প্রতিরোধে বিরামপুরে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা অব্যহত

দিনাজপুরের বিরামপুরে এপ্রিলের প্রথম থেকে লকডাউনের ষষ্ঠ দিন পর্যন্ত উপজেলার বিভিন্ন স্থানে সরকার ঘোষিত বিধিনিষেধ অমান্য করায় মোট ১১৪টি মামলায় বিভিন্নজনের কাছ থেকে ২৮ হাজার ৮০০ টাকা অর্থদণ্ড এবং ২ জনকে এক মাস করে ও একজনকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট পরিমল কুমার সরকার।
 
লকডাউনকালে জনসমাগম নিয়ন্ত্রণের জন্য প্রশাসন সর্বাত্মক চেষ্টা করছে উল্লেখ করে বিরামপুর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পরিমল কুমার সরকার বলেন, উপজেলায় করোনা প্রতিরোধে কঠোরভাবে লকডাউন মানতে সাধারণ মানুষকে বাধ্য করতে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেটের নির্দেশে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে।
 
তিনি বলেন, মাস্ক না পরা, সামাজিক দূরত্ব না মানা, সরকারঘোষিত যেসব দোকানপাট বন্ধ রাখার কথা সেগুলো খুলে রাখাসহ বিভিন্ন বিধিনিষেধ না মানার কারণে এসব মামলা ও জরিমানা করা হয়েছে।
 
তিনি আরো বলেন, স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে জেলা প্রশাসকের নির্দেশে করোনা ভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি অনুসরণ করে উপজেলা প্রশাসনের অনুরূপ অভিযান অব্যাহত থাকবে। মানুষ যদি সচেতন না হয়, তাহলে শতভাগ স্বাস্থ্যবিধির সাফল্য আসবে না। একজনকে অর্থদণ্ড দেয়ার মানে তার আশপাশের মানুষ যেন আরো সচেতন হন।
 
অভিযানকালে সাধারণ মানুষকে মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি অনুসরণের আহ্বান জানানো হয় এবং স্বাস্থ্যবিধি না মানলে আইনানুগ ব্যবস্থা গ্রহণের বিষয়ে প্রচারণা চালানো হয়।

মন্তব্য