সারা বাংলা

সকালের সময় 'কোভিড-১৯' আপডেট
# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ 707,362 597,214 10,081
বিশ্ব 139,771,067 118,808,535 3,001,702
Manarat University

কুড়িগ্রামে মাদরাসাছাত্রকে নির্যাতনকারী শিক্ষক গ্রেপ্তার

কুড়িগ্রামের ভুরুঙ্গামারীতে এক মাদরাসাছাত্রকে নির্যাতনকারী বাংলা শিক্ষককে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার গভীর রাতে উপজেলার পাইলট উচ্চ বিদ্যালয়ের পেছনের সড়ক থেকে তাকে আটক করা হয়। পরে বৃহস্পতিবার (২২ এপ্রিল) দুপুরে তার বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে মামলা দিয়ে বিকেলে কুড়িগ্রাম জেলহাজতে প্রেরণ করে।

পুলিশ জানায়, অভিযুক্ত আবু সাইদ ভুরুঙ্গামারী উপজেলার পাথরডুবি ডেবডেবির বাজার কিসমত-কুলসুম কওমি নূরানী ও হাফেজি মাদ্রাসার বাংলা শিক্ষক। তার বিরুদ্ধে ‘লাম’ নামের তৃতীয় জামাতের এক শিক্ষার্থীকে নির্যাতন করার অভিযোগ ওঠে। এ বিষয়ে নির্যাতনের একটি ভিডিও গত তিন দিন আগে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে একটি আইডি থেকে। এটি পুলিশের নজরে এলে অভিযুক্ত শিক্ষককে গ্রেপ্তারের চেষ্টা চালানো হয়।

পুলিশ আরো জানায়, নির্যাতনের শিকার শিক্ষার্থীর অভিভাবকদের ওই শিক্ষকের বিরুদ্ধে কোনো অভিযোগ ছিল না। ভাইরাল হওয়া ভিডিওর পরিপ্রেক্ষিতে পুলিশ নিজে বাদী হয়ে তার বিরুদ্ধে মামলা দায়ের করে। এরপর তাকে বুধবার রাতে আটক করে বৃহস্পতিবার জেলহাজতে প্রেরণ করা হয়।

উল্লেখ্য, ওই মাদরাসাছাত্র তার বাড়ির দেয়া নির্ধারিত কাজ না করে অন্যটি দেয়ায় শিক্ষক তাকে এরূপ শাস্তি প্রদান করেন। ওই শিক্ষার্থীকে বেদম মারপিটের ভিডিও ক্লিপ সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে স্থানীয় প্রশাসন ও পুলিশ তাকে গ্রেফতারের উদ্যোগ গ্রহণ করে।

মন্তব্য