জাতীয়

সকালের সময় 'কোভিড-১৯' আপডেট
# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ 707,362 597,214 10,081
বিশ্ব 139,771,067 118,808,535 3,001,702
Manarat University

শিবচরে স্পিডবোট-বাল্কহেড সংঘর্ষে নিহত ২৭

মাদারীপুরের শিবচরে বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটের কাঁঠালবাড়ি ঘাটসংলগ্ন এলাকায় স্পিডবোট ও বালুবোঝাই বাল্কহেডের সংঘর্ষে ২৭ জন নিহত হয়েছেন। এখনো চারজন চিকিৎসাধীন রয়েছেন। সোমবার (৩ মে) সকাল ৬টার দিকে এ দুর্ঘটনা ঘটে। তাৎক্ষণিকভাবে হতাহতদের নাম-পরিচয় পাওয়া যায়নি। খবর পেয়ে শিবচর ফায়ার সার্ভিস ও নৌপুলিশ ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ চালাচ্ছে।

শিবচর ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের ইনচার্জ শ্যামল বিশ্বাস বলেন, শিমুলিয়া ঘাট থেকে যাত্রী নিয়ে একটি স্পিডবোট বাংলাবাজারের দিকে যাচ্ছিল। কাঁঠালবাড়ি (পুরাতন ফেরিঘাট) ঘাটের কাছে পৌঁছলে স্পিডবোটটি একটি বাল্কহেডের (বালু টানা কার্গো) পেছনে ধাক্কা লেগে উল্টে যায়।

এ ঘটনায় এখন পর্যন্ত ২৭ জনের ম‍ৃতদেহ উদ্ধার করা হয়েছে। জীবিত উদ্ধার করা ৫ জনের মধ্যে একজন চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে। মৃতদেহগুলো পুরান কাঁঠালবাড়ি ঘাটে রাখা হয়েছে। আহতদের স্থানীয় হাসপাতালে পাঠানো হয়েছে। তবে কতজন বোটে ছিলেন তা জানা যায়নি। ফায়ার সার্ভিস ও নৌপুলিশ উদ্ধার অভিযান চালাচ্ছে। ফায়ার সার্ভিস, নৌপুলিশের সঙ্গে সমন্বয় করে উদ্ধার অভিযানে যোগ দিয়েছে কোস্টগার্ডও।

কোস্টগার্ড সদর দফতরের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার আমিরুল হক বলেন, সমন্বিত চেষ্টায় এখন পর্যন্ত একজনকে জীবিত এবং ২৬ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এর বাইরে চারজনকে জীবিত উদ্ধার করেছেন স্থানীয়রা। জীবিত পাঁচজন শিবচরের পাঁচ্চরের রয়েল হাসপাতালসহ স্থানীয় হাসাপাতালে চিকিৎসাধীন। চিকিৎসাধীন অবস্থায় দুপুরে একজন মারা গেছেন।

তিনি আরা বলেন, এখনো কতজন নিখোঁজ রয়েছেন তা নিশ্চিত হওয়া যায়নি। প্রাথমিকভাবে আমরা জানতে পেরেছি ওই স্পিডবোটে ৪০ জন যাত্রী ছিলেন। ঘটনাস্থলে আমাদের ডুবুরি দল কাজ করছে। প্রয়োজনে আরো দক্ষ উদ্ধারকারী টিম পাঠানো হবে।

মন্তব্য