সারা বাংলা

সকালের সময় 'কোভিড-১৯' আপডেট
# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ 707,362 597,214 10,081
বিশ্ব 139,771,067 118,808,535 3,001,702
Manarat University

আলোচিত পিক রফিক ও তার বন্ধু আরিফের বিরুদ্ধে চাঁদা দারির অভিযোগ

আলোচনা-সমালোচনা কিছুতেই যেন পিছিয়ে নেই গাজীপুরের কাশিমপুরের লোহাকৈর এলাকার সাচুনী মিয়ার ছেলে রফিক ওরফে পিক রফিক (৩৮)। এবার অভিযোগ উঠেছে কোনাবাড়ী থানার জরুন এলাকার ইসলাম গার্মেন্টসসংলগ্ন এলাকা থেকে একটি মোটরসাইকেল নিয়ে ৫০ হাজার টাকা চাঁদা দাবির। এর সাথে তারই বন্ধু আরিফ (৪২) জড়িত বলে জানা গেছে। এ বিষয়ে সোমবার (৩ মে) রাতে কোনাবাড়ী থানায় একটি অভিযোগ দায়ের করেন হাবিন খান নামে এক যুবক।
 
কোনাবাড়ী থানার অভিযোগ সূত্রে জানা যায়, গত রবিবার (২ মে) রাত সাড়ে ১০টার দিকে জরুন এলাকার হাবিন খান নামে (৩৮) এক যুবক ১৬০ সিসি মোটরসাইকেল রেখে পাশের ওষুধের দোকানে যান। ওষুধ নিয়ে এসে দেখেন মোটরসাইকেলটি চালিয়ে পিক রফিক ও তার বন্ধু আরিফ কাশিমপুরের দিকে চলে যাচ্ছেন। পেছন থেকে ডাক দিলে বলেন আসছি। আসার কথা বলে আর মোটরসাইকেলটি ফিরিয়ে দেয়নি তারা। যাওয়ার পর থেকেই তাদের ব্যবহৃত মোবাইল ফোনটিও বন্ধ করে ফেলে। পরে সোমবার (৩ মে) দুপুর সাড়ে ১২টার দিকে আরিফের মোবাইলে (০১৮৪১-১১৯৮৩৮) ফোন করলে ওরা দুই বন্ধু জানায় ৫০ হাজার টাকা না দিলে মোটরসাইকেল ফেরত দেবে না।
 
হাবিন খান এই প্রতিবেদককে বলেন, এখন তারা আমাকে বিভিন্ন ধরনের ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করছে। 
 
এ বিষয়ে জানতে জিএমপির কোনাবাড়ী থানার উপ-পরিদর্শক (এসআই) মোহাম্মদ আল আমিন মীরের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, এ বিষয়ে কোনাবাড়ী থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে। তদন্তসাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। 
 
উল্লেখ্য, গত বছরের এপ্রিল মাসে গাজীপুর মহানগরীর কোনাবাড়ী হরিণাচালা পারশ আলী রোডের আমতলা থেকে পিক রফিককে ৩১ পিস ইয়াবাসহ আটক করে থানা পুলিশ। এছাড়াও গত বছর পিক রফিক ও তার আরেক বন্ধুর বিরুদ্ধে বিকাশ প্রতারণার অভিযোগে বিভিন্ন পত্রিকায় নিউজ প্রকাশ হয়। রফিকের বিরুদ্ধে জয়দেবপুর, কাশিমপুর, কোনাবাড়ী ও কালিয়াকৈর থানায় রয়েছে হত্যা, ধর্ষণ, ডাকাতি, চাঁদাবাজি, ভূমি দখলসহ ডজনখানেক মামলা।

মন্তব্য