সারা বাংলা

সকালের সময় 'কোভিড-১৯' আপডেট
# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ 707,362 597,214 10,081
বিশ্ব 139,771,067 118,808,535 3,001,702
Manarat University

ধামইরহাটে যৌতুকের দাবিতে স্ত্রীকে নির্যাতন

নওগাঁর ধামইরহাটে যৌতুকের দাবিতে স্ত্রীকে নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে উপজেলার চানকুড়ি (কাটনা) গ্রামে। এ বিষয়ে নির্যাতনের শিকার ওই নারী রুমিয়া খাতুন বাদী হয়ে ধামইরহাট থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

ধামইরহাট উপজেলার কাদিপুর গ্রামের মোজাম্মেল হকের মেয়ে রুমিয়া খাতুন (২৬) অভিযোগে জানান, ২০১৮ সালে কাটনা গ্রামের মোতালেবের ছেলে আইয়ুব হোসেনের সঙ্গে তার বিয়ে হয়। কিছুদিন সংসার চলার পর একই গ্রামের তার স্বামীর পূর্বের তালাক দেয়া স্ত্রীকে এনে সংসার করবে বলে অপচেষ্টা চালাতে থাকে।

রুমিয়া খাতুন অভিযোগে বলেন, পূর্বের তালাক দেয়া স্ত্রীকে বাড়িতে আনার প্রতিবাদ করলে আমার ওপর নির্যাতনের মাত্রা বৃদ্ধি পায়। গত ২৩ ‍এপ্রিল রাতে আমার শাশুড়ির নির্দেশে আমাকে ঘর থেকে টেনে-হিঁচড়ে বের করে আমার স্বামী আইয়ুব হোসেন এলোপাতাড়ি কিল-ঘুষি মারতে থাকে। একপর্যায়ে লাঠি দিয়ে বেধড়ক মারপিট করতে থাকে। এতে আমার চোখ ও শরীরের বিভিন্ন স্থানে ব্যাপক আঘাতপ্রাপ্ত জখম হই। এ অবস্থায় আমাকে বাড়ির বাইরে ফেলে দেয়। পার্শ্ববর্তী মোতাহার হোসেনের বাড়িতে আমি রাতে আশ্রয় গ্রহণ করি।

রুমিয়া খাতুন হাসপাতালে চিকিৎসা গ্রহণ করে বর্তমানে পিতার বাড়িতে অবস্থান করছেন। স্বামীর পরিবার থেকে বিভিন্ন হুমকি প্রদান করা হচ্ছে বলেও তিনি মোবাইল ফোনে অভিযোগ করেন। যৌতুকের দাবিতে রুমিয়া খাতুনকে নির্যাতন করে বলে অভিযোগ করেন।

ধামইরহাট থানার অফিসার ইনচার্জ আব্দুল মোমেন বলেন, ঘটনাটি কিছুদিন আগের। অভিযোগটি কোন অফিসারের কাছে আছে তার খোঁঁজ নিয়ে ব্যবস্থা গ্রহণ করব। 

মন্তব্য