কে এই শাহজাহান?

news paper

মোখলেছুর রহমান, কোনাবাড়ী

প্রকাশিত: ১০-৬-২০২১ দুপুর ৪:৩৮

20Views

কে এই শাহজাহান? তার বিরুদ্ধে একের পর এক অভিযোগ জমি দখলের। গাজীপুরের কোনাবাড়ী আমবাগ এলাকার মৃত আমীর আলীর ছেলে এই শাহজাহান সিরাজ। স্থানীয়ভাবে প্রভাবশালী হওয়ায় প্রায়ই বিভিন্ন লোকের জমি জবরদখল করে নেয় সে। চলতি বছরের ৭ মার্চ গাজীপুর জেলার অতিরিক্ত ম্যাজিস্ট্রেট আদালতে জমি জবরদখলের অভিযোগে তার বিরুদ্ধে শরিফুল ইসলাম একটি মামলা দায়ের করেন। এছাড়ার কোনাবাড়ী থানায় আরো কয়েকটি অভিযোগ রয়েছে। সবশেষ গত ৭ জুন জিএমপির কোনাবাড়ী থানায় অভিযোগ দায়ের করেন ভুক্তভোগী আ. সাত্তার মিয়া। 

ভুক্তভোগী ও অভিযোগ সূত্রে জানা যায়, গাজীপুর সিটি করপোরেশনের কোনাবাড়ী আমবাগ এলাকায় বাঘিয়া মৌজার এসএ খতিয়ান নং- ১১৪, সিএস ও এসএ দাগ নং- ৯৮৯, মোট জমি ৩০০ শতাংশ, এর কাতে ২৮.৩৮ শতাংশ। সামসুল হক, আসাদুল হক, আশরাফুল হকদের কাছ থেকে ৫.৫১ শতাংশ কিনে নেন সাত্তার মিয়া। যার দলিল নং- ৭৩৮৬। ২০১৫ স‍ালের ১৭ সেপ্টেম্বর ২২.৮৭ শতাংশ জমি নূর মোহাম্মদ, নূরুল ইসলাম, মান্নান, মোসারফ, মোরসেদ, হুমায়ুন, হামিদ পালোয়ান গংদের নিকট থেকে বায়নাসূত্রে মালিক হন সাত্তার মিয়া।

অভিযোগ সূত্রে আরো জানা যায়, কোনাবাড়ী আমবাগ এলাকায় শাহজাহান সিরাজ (৫০) ও তার সহযোগী কাদের (৫৪), আশিকুর রহমান সজিব (৩০) এবং বাবু (৪৫) চিহ্নিত সন্ত্রাসী, ভূমিদস্যু ও সংঘবদ্ধ চাঁদাবাজ দলের সক্রিয় সদস্য।

সাত্তার মিয়া জানান, বিবাদীরা দীর্ঘদিন যাবৎ আমার ক্রয় ও বায়নাকৃত সম্পত্তি দখল করে রেখেছে। ইতিপূর্বে জমি দখলে নিতে স্থানীয়দের নিয়ে বসা হলেও কোনো কাজ হয়নি। বিষয়টি স্থানীয় কাউন্সিলরকে জানালে বিচার-সালিশি করা হয়। কিন্তু সে কারো কোনো কথার তোয়াক্কা না করে জোর করে জমি দখল করে রেখেছে। চলতি বছরের ২৩ মে ওই জমিতে উন্নয়নমূলক কাজ করতে গেলে শাহজাহান ও তার সহযোগীরা দলবদ্ধ ভাবে আক্রমণ করে এবং বিভিন্নভাবে ভয়ভীতি দেখায়। পরে চলতি মাসের ৭ তারিখে জমি দখলের অভিযোগ এনে শাহজাহানের বিরুদ্ধে কোনাবাড়ী থানায় একটি অভিযোগ দায়ের করেন।

শাহজাহান এর সাথে যোগাযোগ করা হলে তার ব্যবহৃত মোবাইল ফোনটি বন্ধ পাওয়া যায়।

স্থানীয় কাউন্সিলর (১১ নং ওয়ার্ড) আবুল কালাম আজাদ জানান, ১০নং ওয়ার্ডের কাউন্সিলর ও আমি মিলে একটা বসার ব্যবস্থা করা হয়েছিল। কিন্তু সে আমাদের কথার তোয়াক্কা না করে রাতের অন্ধকারে জমি দখল করে নিয়েছে।

জিএমপির কোনাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সিদ্দিক জানান, এ বিষয়ে একটি অভিযোগ হয়েছে। তদন্তসাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। 


আরও পড়ুন