ঢাকা বুধবার, ১ ডিসেম্বর, ২০২১

হেরেও নকআউট পর্বে মেসির দল


স্পোর্টস ডেস্ক photo স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৫-১১-২০২১ দুপুর ১১:৫৪

দলে তারকার কমতি নেই। বিশ্বের সেরা দুই ফুটবলার লিওনেল মেসি আর নেইমার একাদশে। সেই প্যারিস সেন্ট জার্মেইকে (পিএসজি) জিততে দিল না ম্যানচেস্টার সিটি। বুধবার রাতে ইতিহাদ স্টেডিয়ামে চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে ফিরতি লেগের ম্যাচে ২-১ গোলে জয় তুলে নিয়েছে পেপ গার্দিওলার দল। এই জয়ে গ্রুপসেরা হয়েই সিটি পা রাখল উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয়। 

তবে লিড নিয়েও হেরে পিএসজি ঠিকই পা রাখল নকআউট পর্বে। ৫ ম্যাচ থেকে ১২ পয়েন্ট নিয়ে ম্যানসিটি আছে ‘এ’ গ্রুপের পয়েন্ট তালিকার শীর্ষে। ৮ পয়েন্ট নিয়ে মেসির দল পিএসজি এরপরই। সমান ৪ পয়েন্ট করে নিয়ে লাইপজিগ তৃতীয় ও ব্রুগ চার নম্বরে। ব্রুগের হার ঘরের মাঠে আরবি লাইপজিগের কাছে ৫-০ গোলে হারাতেই পর্বের পর্ব নিশ্চিত হয় মেসিদের। 

ইতিহাদে নিজেদের মাঠে সিটি অবশ্য শুরুতে তেমন ভাল খেলতে পারেনি। এমন কী খেলার ৫০তম মিনিটে কিলিয়ান এমবাপের গোলে এগিয়ে যায় পিএসজি। এটি দলটির হয়ে তার ৫০তম গোল। তবে এরপরই ৬৩ মিনিটে গ্যাব্রিয়েল জেসাসের পাস থেকে বল পেয়ে সমতা ফেরান রহিম স্টার্লিং। ৭৬তম মিনিটে গোল তুলে নেন জেসাসও। এই ব্যবধান ধরে রেখে মাঠ ছাড়ে তারা।

প্রতিপক্ষের মাঠে এসে নিজেদের ঠিকঠাক চেনাতে পারেন নি লিওনেল মেসি-নেইমাররা।  এমবাপে গোল পেলেন ঠিকই কিন্তু সেই অপ্রতিরোধ্য গতির দেখা মিলল না। দলও হার মানল। যদিও এই হারের পরও পিএসজি ঠিকই জায়গা করে নিয়েছে ইউরোপিয়ান ক্লাব ফুটবলের শীর্ষ টুর্নামেন্টের নকআউট পর্বে।

এমএসএম / এমএসএম

যোগ্য হিসেবেই ব্যালন জিতেছেন মেসি

সাকিব-তাসকিনের দিকে তাকিয়ে বাংলাদেশ

র‍্যাঙ্কিংয়ে উন্নতি লিটন-মুশফিকের, এগিয়েছেন তাইজুলও

আর্জেন্টিনা অ-২০ দলের কোচ হচ্ছেন মাসচেরানো

টাইফয়েডে আক্রান্ত সাইফ, নেই ঢাকা টেস্টে

মেসির ব্যালন ডি’অরের পর বার্সাকে হুমকি বায়ার্নের

রেফারিকে হত্যার হুমকি দিলেন আর্জেন্টাইন ফুটবলার

সাকিব-মুস্তাফিজকে ছেড়ে দিল কলকাতা-রাজস্থান

মেসি ব্যালন ডি’অর জেতায় প্রক্রিয়া নিয়েই প্রশ্ন ক্যাসিয়াসের

সাকিব-তাসকিনকে নিয়েই ঢাকা টেস্টের দল ঘোষণা

সমালোচনার পর চট্টগ্রামে বসছে নতুন চেয়ার

সাত ব্যালন জিতবেন মেসি, ১০ বছর আগেই জানতেন তিনি

অন্যদের অনুপ্রেরণা হতে পারেন তাইজুল