ঢাকা সোমবার, ৮ আগস্ট, ২০২২

বাবার কবরে সমাহিত অধ্যাপক রফিকুল ইসলাম


নিজস্ব প্রতিবেদক photo নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১-১২-২০২১ বিকাল ৬:৪৯

আজিমপুর কবরস্থানে জাতীয় অধ্যাপক রফিকুল ইসলামকে দাফন করা হয়েছে। বুধবার (১ ডিসেম্বর) বিকেলে আসরের নামাজের পর জানাজা শেষে আজিমপুরে কবরস্থানে বাবার কবরে তাকে দাফন করা হয়। বুধবার দুপুরে শহীদ মিনারে তাকে শ্রদ্ধা জানানো হয়। রাষ্ট্রপতি আব্দুল হামিদ এবং প্রধানমন্ত্রীর শেখ হাসিনার পক্ষ থেকে ফুল দিয়ে  শ্রদ্ধা জানানো হয়। 

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন, তথ্যমন্ত্রী হাছান মাহমুদ, শিক্ষামন্ত্রী দীপু  মনি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান, ঢাকা দক্ষিণ ও উত্তর সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস ও আতিকুল ইসলামসহ বিভিন্ন ব্যক্তি ও সংগঠন উপস্থিত হয়ে শ্রদ্ধা জানান।

এ সময় বাবার জন্য দোয়া চান রফিকুল ইসলামের ছেলে বর্ষণ ইসলাম। তিনি জানিয়েছেন, শুক্রবার উত্তরার বাড়িতে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে। 

প্রসঙ্গত, গতকাল মঙ্গলবার (৩০ নভেম্বর) ঢাকার এভার কেয়ার হাসপাতালে দুপুর আড়াইটায় মারা যান নজরুল গবেষক অধ্যাপক রফিকুল ইসলাম। গত ৭ অক্টোবর পেটের ব্যথা নিয়ে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমইউ) ভর্তি হন জাতীয় এই অধ্যাপক। পরীক্ষা-নিরীক্ষার পর ফুসফুসে পানি ধরা পড়ে তার। তখন থেকে তিনি সেখানে বক্ষব্যাধি (রেসপিরেটরি মেডিসিন) বিভাগের অধ্যাপক ডা. এ কে এম মোশাররফ হোসেনের অধীনে চিকিৎসা নিচ্ছিলেন।

জামান / জামান

বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব পদক পেলেন ৫ নারী

বঙ্গমাতার ৯২তম জন্মবার্ষিকী আজ

দেশে ফিরলেন ৫৭৯০৯ হাজী

মাদক মামলায় পলাতক আসামি মন্নানকে গ্রেফতার করেছে পুলিশ

শিশুদের করোনার টিকাদান ১১ অগাস্ট শুরু

বোতলজাত সয়াবিন তেলের দাম লিটারে ২০ টাকা বাড়ানোর প্রস্তাব

টিকার দ্বিতীয় ডোজ নেয়ার আহ্বান স্বাস্থ্যমন্ত্রীর

লোড শেডিং থাকবে না অক্টোবর থেকে : নসরুল হামিদ

জ্বালানি তেলের দাম বাড়ায় অস্থির হওয়ার কিছু নেই: বাণিজ্যমন্ত্রী

স্বাধীনতা সংগ্রামে বঙ্গবন্ধুর সারথি ছিলেন বঙ্গমাতা : প্রধানমন্ত্রী

জ্বালানি তেলের দাম বাড়ায় প্রভাব পড়বে কৃষিতে : কৃষিমন্ত্রী

ভাড়া নির্ধারণে লঞ্চ মালিক সমিতির বৈঠক আজ

দেশেই তৈরি হলো করোনার কিট