ঢাকা রবিবার, ১৬ জানুয়ারী, ২০২২

বাবার কবরে সমাহিত অধ্যাপক রফিকুল ইসলাম


নিজস্ব প্রতিবেদক photo নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১-১২-২০২১ বিকাল ৬:৪৯

আজিমপুর কবরস্থানে জাতীয় অধ্যাপক রফিকুল ইসলামকে দাফন করা হয়েছে। বুধবার (১ ডিসেম্বর) বিকেলে আসরের নামাজের পর জানাজা শেষে আজিমপুরে কবরস্থানে বাবার কবরে তাকে দাফন করা হয়। বুধবার দুপুরে শহীদ মিনারে তাকে শ্রদ্ধা জানানো হয়। রাষ্ট্রপতি আব্দুল হামিদ এবং প্রধানমন্ত্রীর শেখ হাসিনার পক্ষ থেকে ফুল দিয়ে  শ্রদ্ধা জানানো হয়। 

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন, তথ্যমন্ত্রী হাছান মাহমুদ, শিক্ষামন্ত্রী দীপু  মনি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান, ঢাকা দক্ষিণ ও উত্তর সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস ও আতিকুল ইসলামসহ বিভিন্ন ব্যক্তি ও সংগঠন উপস্থিত হয়ে শ্রদ্ধা জানান।

এ সময় বাবার জন্য দোয়া চান রফিকুল ইসলামের ছেলে বর্ষণ ইসলাম। তিনি জানিয়েছেন, শুক্রবার উত্তরার বাড়িতে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে। 

প্রসঙ্গত, গতকাল মঙ্গলবার (৩০ নভেম্বর) ঢাকার এভার কেয়ার হাসপাতালে দুপুর আড়াইটায় মারা যান নজরুল গবেষক অধ্যাপক রফিকুল ইসলাম। গত ৭ অক্টোবর পেটের ব্যথা নিয়ে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমইউ) ভর্তি হন জাতীয় এই অধ্যাপক। পরীক্ষা-নিরীক্ষার পর ফুসফুসে পানি ধরা পড়ে তার। তখন থেকে তিনি সেখানে বক্ষব্যাধি (রেসপিরেটরি মেডিসিন) বিভাগের অধ্যাপক ডা. এ কে এম মোশাররফ হোসেনের অধীনে চিকিৎসা নিচ্ছিলেন।

জামান / জামান

এক সপ্তাহে করোনা শনাক্ত বেড়েছে ২২২ শতাংশ

শাস্তি নয়, পরিস্থিতির উন্নতিতে যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা

ভোটারদের উপস্থিতিতে সন্তুষ্ট রিটার্নিং অফিসার

নির্দিষ্ট দিনে হচ্ছে না এবারের বইমেলা

বাংলাদেশের অগ্রযাত্রা আর কেউ থামাতে পারবে না : প্রধানমন্ত্রী

উত্তরে শৈত্যপ্রবাহ শুরু, তাপমাত্র ‍আরো কমবে

রংপুর বিভাগীয় সদর দপ্তর কমপ্লেক্স ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

সুষ্ঠু নির্বাচন হলে লক্ষাধিক ভোটে জয়ী হব : তৈমূর 

নিরপেক্ষ নির্বাচন হলে জিতবই : আইভী

বিকেলে বসছে বছরের প্রথম সংসদ অধিবেশন

নাসিক নির্বাচনে ভোটগ্রহণ চলছে

আরো ৯৬ লাখ ফাইজার টিকা দিল যুক্তরাষ্ট্র

পরিবেশ উন্নয়নে বৃক্ষরোপণ কার্যক্রম অব্যাহত রয়েছে : পরিবেশমন্ত্রী