জেদ্দায় যথাযোগ্য মর্যাদায় বাংলাদেশর মহান বিজয় দিবস পালিত

news paper

নিজস্ব সংবাদদাতা

প্রকাশিত: ১৬-১২-২০২১ দুপুর ২:৪

3Views

সৌদি আরবের ব্যাস্ত তম নগরী জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেট জেনারেলে যথাযোগ্য মর্যাদায় বাংলাদেশের সুবর্ণজয়ন্তী ৫০ বছর ও মহান বিজয় দিবস পালন করা হয়েছে।
 
১৬ ডিসেম্বর ২০২১ সৌদি স্থানীয় সময় সকাল ৭টায় প্রবাসী বাংলাদেশিদের উপস্থিতিতে জেদ্দা বাংলাদেশ কনস্যুলেটে কনসাল জেনারেল মুহাম্মদ নাজমুল হক জাতীয় পতাকা উত্তোলন করেন। অনুষ্ঠানের শুরুতে মহান মুক্তিযুদ্ধে আত্মত্যাগকারী শহীদের আত্মার প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। 
 
পরে জেদ্দা কনস্যুলেটে অস্থায়ী শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে দিবসটি স্মরণ করা হয়। 
কনসাল জেনারেল এর পুস্পস্তবক অর্পণের পরপর প্রবাসী বাংলাদেশীদের সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠন পক্ষ থেকে অস্থায়ী শহীদ মিনারে পুস্পস্তবক অর্পন করে দিবসটি পালন করা হয়। 
 
বিকেলে কনস্যুলেট জেনারেল জেদ্দা কার্যালয়ে বিজয়ের তাৎপর্য ও শহীদের স্মরণে কনস্যুলেটের কনফারেন্স রুমে আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।
 
দিবসটি উপলক্ষ্যে জেদ্দায় অবস্থিত বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজ বাংলা শাখা ও বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল ইংলিশ কারিকুলাম শাখায় পতাকা উত্তোলন, অস্থায়ী শহীদ মিনার পুস্পস্তবক অর্পন, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কনস্যুলেট জেনারেল জেদ্দা মান্যবর কনসাল জেনারেল নাজমুল হক।

আরও পড়ুন