ভবানীপুর থেকে উপনির্বাচনে লড়বেন মমতা

news paper

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ২১-৫-২০২১ বিকাল ৬:৩৭

10Views

পুরনো কেন্দ্র ভবানীপুর থেকেই উপনির্বাচনে লড়তে যাচ্ছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও রাজ্যে ক্ষমতাসীন তৃণমূল কংগ্রেসের প্রধান মমতা বন্দ্যোপাধ্যায়। গত এপ্রিলের ভোটে ওই কেন্দ্র থেকে নির্বাচিত তৃণমূল বিধায়ক শোভনদেব চট্টোপাধ্যায় শুক্রবার পদত্যাগ করেছেন।

ভারতীয় গণমাধ্যমগুলোর প্রতিবেদন অনুযায়ী, দলনেত্রীর জন্য নিজের আসন ছেড়ে তৃণমূলের দীর্ঘদিনের নেতা শোভনদেব চট্টোপাধ্যায় আজ শুক্রবার দুপুরে বিধানসভায় গিয়ে স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের হাতে পদত্যাগপত্র তুলে দেন।


স্পিকারকে পদত্যাগপত্র দেওয়ার পর শোভনদেব জানান, দলনেত্রীর জন্যই তিনি আসনটা খালি করছেন। সদ্যসমাপ্ত নির্বাচনে ভবানীপুর থেকে বিজেপির তারকা প্রার্থী রুদ্রনীল ঘোষকে হারিয়েছিলেন শোভনদেব চট্টোপাধ্যায়।

এক সময়ের ‘ডানহাত’ শুভেন্দু অধিকারীর কাছে গত নির্বাচনে সামান্য ভোটে নন্দীগ্রামে হেরে যান মমতা বন্দোপাধ্যায়। নিয়মানুযায়ী ৬ মাসের মধ্যে তাকে কোনো আসন থেকে জিতে আসতে হবে। সেই প্রক্রিয়াই শুরু করলেন তৃণমূল কংগ্রেস প্রধান।ভবানিপুরের বিধায়ক শোভনদেব চট্টোপাধ্যায় পদত্যাগ করায় এবার নির্বাচন কমিশন উপযুক্ত সময়ে উপনির্বাচনের দিন ঘোষণা করবে। এছাড়া নির্বাচনের পর ও ফল ঘোষণার আগে প্রার্থী মারা যাওয়ার কারণে পশ্চিমবঙ্গের আরো দুইটি আসনেও উপনির্বাচন হবে। 

উল্লেখ্য, শোভনদেব পশ্চিমবঙ্গে তৃণমূলের প্রথম বিধায়ক। তৃণমূল গঠিত হওয়ার পর ১৯৯৮ সালে রাসবিহারী কেন্দ্রের উপনির্বাচনে তিনি জিতেছিলেন। তারপর থেকে তিনি মমতা বন্দোপাধ্যায় নেতৃত্বাধীন তৃণমূল কংগ্রেসের অন্যতম নির্ভরযোগ্য একজন নেতা।


আরও পড়ুন