রাষ্ট্রপতির সংলাপ : ১২ জানুয়ারি বিএনপিকে আমন্ত্রণ

news paper

সকালের সময় ডেস্ক

প্রকাশিত: ৫-১-২০২২ বিকাল ৭:৫৪

1Views

নতুন নির্বাচন কমিশন গঠন নিয়ে রাজনৈতিক দলগুলোর সঙ্গে চলমান সংলাপে অংশ নিতে বিএনপিকে আগামী ১২ জানুয়ারি বঙ্গভবনে আমন্ত্রণ জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। বুধবার (৫ জানুয়ারি) বঙ্গভবনের প্রেস উইংয়ের ফেসবুক পেজে এ তথ্য উল্লেখ করা হয়েছে।

এতে বলা হয়, গত ২০ ডিসেম্বর সংলাপ শুরুর পর এখন পর্যন্ত ২৭টি দলকে আমন্ত্রণ জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। বিএনপির সঙ্গে সংলাপের সূচি নির্ধারিত হয়েছে ১২ জানুয়ারি বিকাল ৪টায়।

এর আগে গত ২৭ ডিসেম্বর বিএনপির স্থায়ী কমিটির বৈঠকে 'আলোচনায় কোনো ফল হবে না' জানিয়ে রাষ্ট্রপতির সঙ্গে সংলাপে না যাওয়ার সিদ্ধান্ত নেয়া হয়। আমন্ত্রণ পাওয়ার পরও কেন সংলাপে অংশ নেবে না এবং দেশের সার্বিক রাজনৈতিক পরিস্থিতি সম্পর্কে বিস্তারিত জানিয়ে রাষ্ট্রপতিকে চিঠি পাঠাতে পারে দলটি।

বিএনপি আগামী সাধারণ নির্বাচন তদারকি করতে নির্বাচনকালীন অন্তর্বর্তী সরকার গঠনের উদ্যোগ নিতে রাষ্ট্রপতিকে অনুরোধ করবে বলে দলীয় সূত্র জানিয়েছে।

এ পর্যন্ত ৫টি রাজনৈতিক দল- বিএনপি, লিবারেল ডেমোক্রেটিক পার্টি, সিপিবি, বাংলাদেশ সমাজতান্ত্রিক দল এবং ইসলামী আন্দোলন, বাংলাদেশ রাষ্ট্রপতির সঙ্গে সংলাপে না যাওয়ার সিদ্ধান্ত জানিয়েছে।

কে এম নূরুল হুদা নেতৃত্বাধীন বর্তমান নির্বাচন কমিশনের মেয়াদ আগামী ১৪ ফেব্রুয়ারি শেষ হচ্ছে। তার মধ্যেই রাষ্ট্রপতিকে নতুন কমিশন গঠন করতে হবে। সেই ইসির পরিচালনায় আগামী সাধারণ নির্বাচন হবে। 


আরও পড়ুন