ঢাকা রবিবার, ১৬ জানুয়ারী, ২০২২

‘কল্পনাপ্রবণ’ না হওয়া জাভি শিরোপা জিততে ‘ইতিবাচক’


বিনোদন ডেস্ক photo বিনোদন ডেস্ক
প্রকাশিত: ১২-১-২০২২ দুপুর ১২:০

কয়েক ঘণ্টা বাদেই মাঠে গড়াবে আরেকটি এল ক্লাসিকো। বার্সেলোনা ধুঁকছে অনেকদিন ধরেই। কোচ বদলেও খুব বেশি বদলানো যায়নি দলকে। নতুন কোচ জাভি হার্নান্দেজের রিয়াল মাদ্রিদের বিপক্ষে এটিই প্রথম ম্যাচ হতে যাচ্ছে। এর আগে এই কোচ জানিয়েছেন প্রতিপক্ষ ও নিজেদের নিয়ে ভাবনার কথা।

জাভি কী বলেছেন

বার্সার ভবিষ্যৎ

আমি জানি না, কল্পনাপ্রবণ মনে করি না নিজেকে। আমি ইতিবাচক দল নিয়ে। নিজে যে কাজ করেছি, সেগুলো দেখছি এবং ইতিবাচকভাবেই। ফুটবলাররা খেলার ধরনটা বুঝতে পারছে। আমাদের ভালো কিছুর জন্য সময় দরকার কিন্তু এখনও প্রতিদ্বন্দ্বীতা করতে পারব।

রিয়াল মাদ্রিদ থেকে কাউকে সরিয়ে দেওয়ার সুযোগ থাকলে কাকে দিতেন?

আমার কাউকে সরিয়ে দেওয়ার দরকার নেই। সবার জন্য ভালো হয় খেলাটা এবং আমরা কোথায় আছি সেটা দেখা। আমাদের বাস্তবতা বুঝতে হবে। কোনো কিছুই আমাদের বদলাতে পারবে না। আমি আশা করি সবাই সেখানে গিয়ে ভালো খেলবে। প্রতিদ্বন্দ্বীতাটা উপভোগ করতে পারাটাই সুন্দর, দারুণ।

দলের অবস্থা কেমন

আমি দলে ভালো অবস্থানই দেখছি। আমাদের আত্মসমালোচনা করতে হবে কিন্তু আমি ভালো কিছুই দেখি। অন্য ব্যাপারগুলোতে আমরা ভালো। আমাদের এই প্রজেক্ট নির্মাণ চালিয়ে যেতে হবে। আগামীকাল ভালো বুঝতে পারবো আমরা কোথায় আছি। পেদ্রি, ফেরান ও আরওহোর মতো খেলোয়াড়রা দলের জন্য গুরুত্বপূর্ণ। 

এই ম্যাচের জয় কতটা গুরুত্বপূর্ণ

এটা অনেক কিছু বদলে দেবে। ফাইনালে পৌঁছাতে পারা ও একটা শিরোপা জিততে পারা এই প্রজেক্টটাকে একটা ভালো রূপ দেবে। এটা খুব গুরত্বপূর্ণ হবে। হয়তো আমাদের শিরোপা দেবে না কারণ ফাইনাল এখনও বাকি, কিন্তু এটা আমাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ।

শাফিন / শাফিন