ঢাকা রবিবার, ১৬ জানুয়ারী, ২০২২

এল ক্লাসিকোতে কোনো ফেভারিট নেই


স্পোর্টস ডেস্ক  photo স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২-১-২০২২ দুপুর ১২:০

রিয়াল মাদ্রিদ আছে লা লিগার শীর্ষে। চ্যাম্পিয়ন্স লিগেও গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে পৌঁছেছে শেষ ষোলোতে। অন্যদিকে বার্সেলোনার দুর্দশা কাটেনি কোচ বদলেও। চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে পড়া দলটি খেলবে ইউরোপা লিগে। এই দুই দল অবশ্য বুধবার রাতে মাঠে নামবে সুপার কাপের সেমিফাইনালে ম্যাচে। এর আগে কথা বলেছেন রিয়ালের তারকা মিডফিল্ডার টনি ক্রুস।

তিনি কী বলেছেন

খেলার মূল বিষয়

রিয়াল মাদ্রিদে আমার যে অভিজ্ঞতা, সবসময় এই ক্লাবটি জিততে চায়। কোন প্রতিযোগিতা অথবা কোথায় সেটা কোনো বিষয়ই না। সবসময় লক্ষ্য থাকে শিরোপা জেতা আর আমরা এবারও তৈরি। আমি এই ব্যাপারটা পরিষ্কার করতে চাই যে এখানে জিততে এসেছি।

বার্সেলোনার সঙ্গে প্রতিদ্বন্দ্বীতা

আমরা হয়তো লিগে তাদের চেয়ে ভালো কিন্তু ক্লাসিকোতে কোনো ফেভারিট নেই। আজকের ম্যাচটা ফাইনাল আর যেকোনো কিছুই হতে পারে। তাদের অনেক মানসম্পন্ন খেলোয়াড়ও আছে। এটা বলা কঠিন কী হবে।

কোম্যানের বার্সার সঙ্গে এই বার্সেলোনার পার্থক্য

জাভির অধীনের বার্সার খুব বেশি ম্যাচ আমি দেখিনি। আমার অন্য কাজ ছিল আর নিজেদের খেলা দেখেছি। কিন্তু আমি তাদের ভালোভাবেই চিনি, তাদের কিছু দ্বিধা থাকলেও এখনও উচ্চ মানসম্পন্ন খেলোয়াড় আছে। আমি বলতে পারবো না জাভি তাদের মধ্যে কী পরিবর্তন এনেছে।

মাদ্রিদের উন্নতি

মৌসুমের শুরুতে আমরা অনেকগুলো ম্যাচ জিতেছি খুব ভালো না খেলেই। এখন আমাদের উন্নতি হয়েছে আর কঠিন ম্যাচগুলোতেও খুব ভালো করছি। জানুয়ারিতে সুপার কাপ ছাড়া কিছুই জেতার সুযোগ নেই। আমাদের এটা ধরে রাখতে হবে কারণ লিগে কাছাকাছি ব্যবধানের দল আছে। যদি ভাবি আমাদের কাজ শেষ, তাহলে আমাদের সমস্যায় পড়তে হবে।

শাফিন / শাফিন