জবিতে সশরীরে প্রথম বর্ষের ক্লাস শুরু ১০ ফেব্রুয়ারি

news paper

ইউছুব ওসমান, জবি

প্রকাশিত: ১২-১-২০২২ বিকাল ৫:৬

8Views

অনলাইনে নয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ক্যাম্পাসে সশরীরে ক্লাস-পরীক্ষা ও অন্যান্য শিক্ষা কার্যক্রম চলমান রাখার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। ‍আগামী ১০ ফেব্রুয়ারি থেকে ২০২০-২১ শিক্ষাবর্ষে সদ্য ভর্তি হওয়া প্রথম বর্ষের ক্লাসও শুরু করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। বুধবার (১২ ডিসেম্বর)  দুপুর ২টা ৩০ মিনিটে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হকের সভাপতিত্বে তার কনফারেন্স কক্ষে 'ক্লাস গ্রহণ' সংক্রান্ত বিষয়ে এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন সভায় উপস্থিত একাধিক ডিন ও চেয়ারম্যান।
 
সভায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ, সকল অনুষদের ডিন, সকল ইনস্টিটিউটের পরিচালক, রেজিস্ট্রার, সকল বিভাগের চেয়ারম্যান, প্রক্টর, পরিচালক (ছাত্র কল্যাণ) ও পরীক্ষা নিয়ন্ত্রক দপ্তরের পরিচালক উপস্থিত ছিলেন।
 
সভা শেষে বিজ্ঞান অনুষদের ডিন রবীন্দ্রনাথ মণ্ডল সকালের সময়কে জানান, ক্যাম্পাসেই ক্লাস গ্রহণের সিদ্ধান্ত নেয়া হয়েছে। আগামী মাস থেকে নতুন ব্যাচ এলে ফেব্রুয়ারির ১০ তারিখ থেকে ক্যাম্পাসেই ক্লাস নেয়া হবে।। এখন যেমন ক্যাম্পাসে ক্লাস-পরীক্ষা চলছে, ঠিক তেমনি চলবে। যদি সরকার থেকে কোনো ধরনের নির্দেশনা আসে লকডাউন বা এমন, তখন আমরা বন্ধ করে দিয়ে অনলাইনে চলে যাব। এখন আমরা অনলাইনে যাব না। অনলাইন কোনো ভালো সমাধান নয়। সকলের উপস্থিতিতে এটাই সিদ্ধান্ত হয়েছে যে, আমরা ক্যাম্পাসেই ক্লাস নেব। আজকের সভায় এই একটাই এজেন্ডা ছিল।

আরও পড়ুন