অসহায় শীতার্তদের পাশে জাবি সাইন্সক্লাব

news paper

মাজহার তাহমিদ, জাবি

প্রকাশিত: ১৬-১-২০২২ রাত ৯:৮

9Views

বিজ্ঞান চর্চা ও উৎকর্ষ সাধনের সংগঠন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সাইন্সক্লাবের আয়োজনে মানবিক উষ্ণতায় সাহায্য নিয়ে শতাধিক শীতার্ত অসহায়কে কম্বল, মাস্ক বিতরণ করা হয়। রবিবার (১৬ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গনে স্বাস্থ্যবিধি মেনে এই  বিতরণ কর্মসূচি পালন করা হয়। 
 
"মানবিক উষ্ণতায় সাহায্য নিয়ে জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয় সাইন্সক্লাব" স্লোগানে  অনুষ্ঠিত কর্মসূচিতে উপস্থিত ছিলেন, ক্লাবের  প্রধান উপদেষ্ঠা অধ্যাপক ড. মোহাম্মদ শাহেদুর রহমান, ছাত্র শিক্ষক কেন্দ্রের পরিচালক  অধ্যাপক ড. মোহাম্মদ আলমগীর কবির, প্রাণীবিদ্যা বিভাগের অধ্যাপক ড. কবিরুল বাশার, বায়োটেকনোলজি বিভাগের অধ্যাপক ড. মো: শরিফ হোসেন, মাইক্রোবায়োলজি বিভাগের সহকারী অধ্যাপক তাসলিন জাহান মৌ ও ক্লাবের সভাপতি জাকিরুল ইসলাম সহ অন্যান্য সদস্যবৃন্দ। 
 
কর্মসূচিতে অধ্যাপক শাহেদুর রহমান বলেন,“সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকে এমন একটি সুন্দর উদ্যোগ নেওয়ার জন্য সায়েন্স ক্লাবকে অভিনন্দন। আশা করি সামনে ও এমন আরো সামাজিক উন্নয়ন মূলক কাজে তারা এগিয়ে আসবে। এই করোনা মহামারির মধ্যে আমারা সাস্থ্যবিধি মেনে চললে সবাই ভালো থাকবো। আশা করি আমরা সবাই সাস্থ্যবিধি মেনে চলবো।”
 
সাইন্সক্লাবের ক্লাবের সভাপতি জাকিরুল ইসলাম বলেন,“জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি সায়েন্স ক্লাব সব সময় সমাজের গরিব অসহায় মানুষের পাশে আছে। প্রতিবছরের ন্যায় এই বছর ও সায়েন্স ক্লাব শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরন করছে। আগামীর দিনগুলোতে ও আমরা অসহায় মানুষের পাশে থাকবো।” 
প্রসঙ্গত, জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি সায়েন্স ক্লাব প্রতি বছর বিজ্ঞান ও প্রযুক্তির প্রসারতা, সারা দেশে ছড়িয়ে দেয়ার জন্য বিভিন্নভাবে কাজ করে যাচ্ছে। এর অংশ হিসেবে শিক্ষার্থীদের মাঝে গণিতভীতি দূর করা এবং গণিতে আগ্রহী করে তোলার জন্য জাতীয় গণিত অলিম্পিয়াড, ক্ষুদে শিক্ষার্থীদের উদ্ভাবনে আগ্রহী করার জন্য জাতীয় বিজ্ঞান মেলাসহ বিজ্ঞান বিষয়ক বিভিন্ন প্রতিযোগিতা, কর্মশালা, সভা ও সেমিনারের আয়োজন করে থাকে। 

আরও পড়ুন