রবি কৃষি প্রণোদনা ব্লক প্রদর্শনীর ধানের চারা রোপণ কার্যক্রম উদ্বোধন

news paper

মোস্তফা কামাল খাঁন গলাচিপা

প্রকাশিত: ১০-২-২০২২ দুপুর ৪:৪১

10Views

পটুয়াখালীর গলাচিপা উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে উপকারভোগী কৃষকের ৫০ একর জমিতে ২০২১-২২ রবি মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় বোরো ধানের ‘সমলয়ে’ চাষাবাদের ব্লক প্রদর্শনীর উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) বেলা ১১টায় উপজেলার গোলখালী ইউনিয়নের সুহরী ব্রিজ সংলগ্ন একটি গ্রামের কৃষিজমিতে সংক্ষিপ্ত অনুষ্ঠানের মাধ্যমে এর উদ্বোধন করা হয়। 
 
কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, খামারবাড়ি, পটুয়াখালীর  উপ-পরিচালক একেএম মহিউদ্দিন এ উপলক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন। কৃষির যান্ত্রিকীকরণের মাধ্যমে সমবায়ভিত্তিক ব্যয় সাশ্রয়ী চাষাবাদের নামকরণ হয় এখানে ‘সমলয়’। আয়োজিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পটুয়াখালীর জেলা প্রশাসক মোহাম্মদ কামাল হোসেন।
 
এতে অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন- গলাচিপা উপজেলা নির্বাহী অফিসার আশিষ কুমার, উপজেলা কৃষি অফিসার আরজু আক্তার, গলাচিপা থানার অফিসার ইনচার্জ এমআর শওকত আনোয়ার, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ওয়ানা মার্জিয়া নিতু, গোলখালী ইউপি চেয়ারম্যান নাসির উদ্দিন প্রমুখ।
 
এর আগে অতিথিবৃন্দ মেশিনে চড়ে মাঠে বোরো চাষাবাদের মাধ্যমে ‘সমলয়’ কর্মসূচির উদ্বোধন করেন। সমলয় কৃষকদের মধ্যে থেকে বক্তব্য রাখেন জাকির হোসেন।

আরও পড়ুন