খালেদা জিয়ার সঙ্গে বিএনপির স্থায়ী কমিটির ৭ সদস্যের সাক্ষাৎ

news paper

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ৪-৫-২০২২ দুপুর ১০:৪

7Views

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে ঈদের দিন সাক্ষাৎ করেছেন দলের স্থায়ী কমিটির সাত সদস্য। গতকাল মঙ্গলবার (৩ মে) রাতে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের বাসভবন ‘ফিরোজায় যান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর নেতৃত্বে স্থায়ী কমিটির সদস্যরা।

রাত ৮টার দিকে মহাসচিবের নেতৃত্বে স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, সেলিমা রহমান গুলশানের বাসা ফিরোজায় ঢোকেন। এক ঘণ্টা তারা সেখানে ছিলেন।

সাক্ষাৎ শেষে ফিরোজা থেকে বেরিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল সাংবাদিকদের বলেন, করোনার প্রায় দুই বছর পরে আজকে আমরা জাতীয় স্থায়ী কমিটির সদস্যরা একসঙ্গে ঈদের শুভেচ্ছা জানাতে আমাদের চেয়ারপারসন দেশনেত্রী খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করতে এসেছিলাম। এ সাক্ষাৎ আমরা আগেও করেছি, যখন তিনি কারাগারে ছিলেন না।

তিনি বলেন, আপনারা জানেন, দেশনেত্রী খালেদা জিয়া এখন অসুস্থ। এই অসুস্থতার মধ্যে তিনি আগেও যেমন দেশবাসীর কথা চিন্তা করেছেন সব সময়, আজকেও তিনি ঠিক একইভাবে দেশবাসীর ও দেশের মানুষের অবস্থার কথা জানতে চেয়েছেন এবং বর্তমানে যে সামগ্রিক অবস্থা আছে এই অবস্থার ব্যাপারে অবগত হয়েছেন আমাদের দ্বারা। সবসময় তিনি সেটা কাগজ-পত্রে পড়ছেন, নানা জায়গায় পড়েছেন। তারপরও তিনি আমাদের কাছ থেকে শুনেছেন এবং তার যে উদ্বেগ সেই উদ্বেগ তিনি প্রকাশ করেছেন।

মির্জা ফখরুল বলেন, দেশনেত্রী খালেদা জিয়া আপনাদের এই কথা জানিয়েছেন যে, ঈদের শুভেচ্ছা তিনি আপনাদের মাধ্যমে সমগ্র দেশবাসীকে জানাতে চান। তার জন্যে দেশবাসীর কাছে তিনি দোয়া চেয়েছেন এবং তিনি দেশবাসীর জন্য দোয়া করেছেন। এদেশের মানুষ যেন ভালো থাকে, সুস্থ থাকে। গণতন্ত্রকে ফিরে পায়, মানুষ তার অধিকার ফিরে পায়- এই প্রার্থনা তিনিও করেছেন।

খালেদা জিয়ার শারীরিক অবস্থা সম্পর্কে মির্জা ফখরুল বলেন, তিনি (খালেদা জিয়া) এখনো সুস্থ নন। ডাক্তাররা আছেন, তারা এই বিষয়ে বলতে পারবেন। এটুকু আমি বলতে পারি যে, এখনো তিনি অত্যন্ত অসুস্থ। এখনো হেঁটে খাবার টেবিলে যেতেও তার খুব কষ্ট হয়। এটাই বাস্তবতা। তাহলেই আপনারা বুঝতে পারবেন তিনি কেমন আছেন।


আরও পড়ুন