ঢাকা রবিবার, ২২ মে, ২০২২

তাসকিনের অস্ত্রোপচার লাগছে না


স্পোর্টস ডেস্ক  photo স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২-৫-২০২২ দুপুর ১২:৪৯

দীর্ঘদিন ধরে কাঁধের চোটে ভুগছেন পেসার তাসকিন আহমেদ। এই ইনজুরির কারণে ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে নেই তিনি। সুস্থ হয়ে ফিরতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) তত্ত্বাবধায়নে ইংল্যান্ডে চিকিৎসার জন্য গেছেন তাসকিন। সেখানে ডাক্তার দেখানোর পর জানা গেছে, আপাতত অস্ত্রোপচারের প্রয়োজন নেই। তবে, ভবিষ্যতে বসতে হতে পারে অপারেশন টেবিলে।

ইংল্যান্ড থেকে মুঠোফোনে তাসকিন বলেন, ‘ট্যান্ডিনোপ্যাথিতে (কাঁধ) হালকা সমস্যা আছে। এখন ইনজেকশন এবং রিহ্যাবের মাধ্যমে সমস্যার সমাধান করার চেষ্টা করা হবে। যদি এর মাধ্যমে ঠিক না হয়, ভবিষ্যতে কোনো সমস্যা দেখা দেয় তাহলে অপারেশন লাগবে।’ 

গত বুধবার এমআরআইসহ তাসকিনের ৩টি টেস্ট করা হয়। সেখানে বড় কোনো সমস্যা ধরা পড়েনি। সুস্থ হয়ে মাঠে ফিরতে তাসকিনের এই রিহ্যাব প্রক্রিয়া কতদিনের, লন্ডনে হবে নাকি ঢাকায় তা এখনো সিদ্ধান্ত হয়নি বলে জানিয়েছেন তাসকিনের সঙ্গে থাকা বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী।

দেবাশিষ বলছিলেন, ‘আমরা এখন সব তথ্য (রিপোর্ট) জোগাড় করছি চিকিৎসকদের কাছ থেকে। এরপর ক্রিকেট বোর্ডের সঙ্গে পরামর্শ করে রিহ্যাবের পরিকল্পনা ঠিক করা হবে।’ 

কাঁধের চিকিৎসার কারণে গত মাসে দক্ষিণ আফ্রিকা সফর শেষ না করেই দেশে ফেরেন তাসকিন। একই কারণে খেলতে পারেননি ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ। এবার ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষেও দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচের স্কোয়াডে রাখা হয়নি তাকসিনকে। তার বর্তমান অবস্থা বিবেচনায় দ্বিতীয় ও শেষ ম্যাচেও পাওয়ার সম্ভাবনা নেই।

এমএসএম / এমএসএম

কালবৈশাখী ঝড়ের কবলে বসুন্ধরা-মোহনবাগান ম্যাচ

১১ বছর পর ইংল্যান্ডের ক্রিকেটে পোলার্ড

‘এমবাপে আসছে না’-রিয়াল ড্রেসিংরুমকে জানালেন পেরেজ

গার্দিওলার বিশ্বাস, লিগ জেতা চ্যাম্পিয়ন্স লিগ জেতার চেয়ে কঠিন

জিতলে প্লে-অফে, হারলেই বিদায় মোস্তাফিজদের

ছয়জনকে বাদ দিয়ে আর্জেন্টিনার চূড়ান্ত দল ঘোষণা

২০২৩ আইপিএলেও খেলবেন ধোনি

রিয়াল মাদ্রিদ ও পিএসজি দুই দলের সঙ্গেই ‘সম্মতি’ আছে এমবাপের

শেষ ম্যাচেও ধোনিদের হার, প্লে-অফে রাজস্থান

হজ পালনের জন্য ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে ছুটি নিলেন মুশফিক

আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দিলেন আবামেয়াং

নিষ্প্রাণ ড্রয়েই শেষ চট্টগ্রাম টেস্ট

১৩৭ রানের লিড নিয়ে চা-বিরতিতে শ্রীলংকা