এশিয়াটিক সোসাইটির নতুন কাউন্সিলে কুবি প্রো-ভিসি

news paper

কুবি প্রতিনিধি

প্রকাশিত: ১৯-৫-২০২২ দুপুর ১১:১৪

6Views

বাংলাদেশ এশিয়াটিক সোসাইটির নতুন কাউন্সিলের যুগ্ম-সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) উপ-উপাচার্য মো. হুমায়ুন কবির। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আশা ইসলাম নাঈমকে ৩১৫/২৯৯ ভোটে হারিয়ে তিনি এ পদে নির্বাচিত হন। গত মঙ্গলবার (১৭ মে) ভোটগ্রহণ শেষে বিকেলে ২০২২-২৩ সেশনের জন্য নির্বাচিত নতুন এ কাউন্সিল ঘোষণা করা হয়। নতুন এই কমিটিতে সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন অধ্যাপক খন্দকার বজলুল হক (৩৫৩ ভোট) এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন অধ্যাপক মোহাম্মদ ছিদ্দিকুর রহমান খান (৩৬০ ভোট)।
 
এশিয়াটিক সোসাইটির সম্পাদক নির্বাচিত হওয়ার পর অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির অনুভূতি প্রকাশ করে বলেন, এশিয়াটিক সোসাইটি বাংলাদেশের অন্যতম শ্রেষ্ঠ গবেষণা প্রতিষ্ঠান। এই গবেষণা প্রতিষ্ঠানের সাথে যুক্ত হতে পেরে অবশ্যই আমি আনন্দিত। একই সাথে আমি দায়িত্ব মনে করছি নতুন গবেষক যারা, তাদের গবেষণাবান্ধব একটি পরিবেশ সৃষ্টি করে দেয়া। এটা এশিয়াটিক সোসাইটির অন্যতম একটি বড় কাজ। 
 
তিনি আরো বলেন, নতুন গবেষণা সৃষ্টি এবং বর্তমান গবেষকদের আরো ভালো এবং গবেষণাবান্ধব পরিবেশ সৃষ্টি করে দেয়ার জন্য আমি কাজ করব। এছাড়া কুবি থেকে নতুন গবেষকদের সুযোগ করে দেয়া এবং গবেষণার মাধ্যমে কুবিকে আরো এগিয়ে নেয়ার জন্য আমি অবশ্যই চেষ্টা করব।
 
কমিটির অন্যরা হলেন- সহ সভাপতি অধ্যাপক হাফিজা খাতুন (৩৮১ ভোট), অধ্যাপক একেএম গোলাম রাব্বানী (৩৬০ ভোট), শাহজাহান মিয়া (৩৪২ ভোট), কোষাধ্যক্ষ এসএম মাহফুজুর রহমান (৩৬৮ ভোট)।
 
এছাড়া কমিটিতে ১০টি পদে নির্বাচিত সদস্যরা হলেন- হারুন-অর-রশিদ, আহমেদ আব্দুল্লাহ জামাল, মাহবুবা নাসরিন, অধ্যাপক ড. লুৎফুর রহমান, ইয়ারুল কবির, আব্দুর রহিম, আরিফা সুলতানা, সুচিতা শারমিন, ঈশানী চক্রবর্তী এবং সুরাইয়া আকতার।

আরও পড়ুন