ঢাকা মঙ্গলবার, ২৮ জুন, ২০২২

পাবনায় দুই শিক্ষকের বিচার দাবিতে সড়ক অবরোধ-বিক্ষোভ, তদন্ত কমিটি গঠন


পাবনা প্রতিনিধি  photo পাবনা প্রতিনিধি
প্রকাশিত: ২১-৫-২০২২ বিকাল ৫:৩৯

পাবনার সাঁথিয়ায় দুই শিক্ষকের বিচারের দাবিতে শিক্ষার্থীরা শনিবার (২১ মে ) ক্লাস বর্জন করে সকালে সাঁথিয়া উপজেলা সড়ক অবরোধসহ বিক্ষোভ করে। আন্দেলনের মুখে তদন্ত কমিটি করে শিক্ষার্থীদের শান্ত করা হয়।  দু’ছাত্রীকে অনৈতিক কাজের কুপ্রস্তাব দেয়ার অভিযোগে সাঁথিয়া সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিজয় কুমার দেবনাথ ও সহকারী শিক্ষক বাবুল পালের বিচারের দাবিতে এ কর্মসূচি পালন করে শিক্ষার্থীরা।

এ সময় সাঁথিয়া উপজেলা নির্বাহী অফিসার ( ইউএনও) এসএম জামাল আহমেদ উপস্থিত হয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মনিরুজ্জামানকে প্রধান করে ৫ সদস্য বিশিষ্ট পৃথক পৃথক কমিটি গঠন করে দেন। একইসাথে আগামী তিন দিনের মধ্যে কমিটিকে প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দানের কথা ঘোষণা দিলে শিক্ষার্থীরা বিক্ষোভ প্রত্যাহার করে নেয়। তবে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবদুল কাদের বিশ্বাস অভিযুক্ত শিক্ষকদের পক্ষ নেয়ার কথা উল্লেখ করে  শিক্ষার্থীরা ইউএনও’র কাছে তদন্ত কমিটিতে তাকে না রাখার জোর দাবি জানায়। 

বিক্ষোভে শিক্ষার্থীরা জানায়, ওই স্কুলের প্রধান শিক্ষকের কাছে প্রাইভেট না পড়লে বিভিন্ন ধরণের খারাপ আচরণসহ নানাবিধ ভয়ভীতি দেখান। ওই শিক্ষকের বিরুদ্ধে দশম শ্রেণির এক শিক্ষার্থীকে কুপ্রস্তাব দেয়ার অভিযোগ করেন। একই ধরণের অভিযোগ করা হয় স্কুলের সহকারী শিক্ষক বাবুল পালের বিরুদ্ধে। তিনিও আরেক ছাত্রীকে একই ধরণের প্রস্তাব দেন। শিক্ষকদের বিরুদ্ধে মঙ্গলবার (১৭ মে) তারা বিদ্যালয়ের সভাপতি ও সাঁথিয়া উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ দেয়। কিন্তু কয়েক দিন অতিবাহিত হলেও কোন প্রতিকার না পাওয়ায় শিক্ষার্থীরা শনিবার এ কর্মসূচি পালন করতে বাধ্য হয় বলে বিক্ষোভরত শিক্ষার্থীরা অভিযোগ করে। 
এ ব্যাপারে প্রধান শিক্ষক বিজয় কুমার দেবনাথ এবং বাবুল পালকে একাধিকবার মুঠোফোনে কথা বলার চেষ্টা করলে তারা ফোন রিসিভ করেননি।
এ ব্যাপারে স্কুলের সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার এস এম জামাল আহমেদ এর সাথে যোগাযোগ করলে দু’শিক্ষকের বিরুদ্ধে শিক্ষার্থীদের অভিযোগ পাওয়ার কথা স্বীকার করে বলেন,‘এ ব্যাপারে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে তিন কার্যদিবসে প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে। প্রতিবেদনের আলোকে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে ইউএনও উল্লেখ করেন।

এমএসএম / এমএসএম

তাড়াশে মৌলিক স্বাক্ষরতা প্রকল্পের গণ জমায়েত

পাবিপ্রবিতে ‘সেবা প্রদানে উদ্ভাবন’ বিষয়ে দু’দিনের প্রশিক্ষণ কর্মশালা শুরু

নৌকা দেখলেই ত্রাণের জন্য দলবেঁধে ছুটে আসে ক্ষুধার্ত মানুষ!

ডামুড্যায় উপজেলায় আইন শৃঙ্খলা ও সমন্বয় কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

সীতাকুণ্ডে শিল্প প্রতিষ্ঠান কেন্দ্রিক সৃষ্ট যানজটের প্রতিবাদে এলাকাবাসীর মানববন্ধন

গৃহবধূকে ধর্ষণের চেষ্টা ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা

জুড়ীতে বন্যায় ভেসে গেছে মাছের ঘের, কোটি টাকার ক্ষয়ক্ষতি

রাণীশংকৈলে​​​​​​​ মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে কর্মশালা অনুষ্ঠিত

মনোহরগঞ্জের বিপুলাসার ইউনিয়ন যুবলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত

৪ দফা দাবিতে রংপুরে বিড়ি শ্রমিকদের মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

জীবননগরে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ

সাটুরিয়ায় হেরোইনসহ ৭ কারবারি গ্রেফতার

তানোরে সড়ক দুর্ঘটনায় আম ব্যবসায়ীর মৃত্যু