বিরামপুরে ইভটিজিংয়ের অপরাধে এক বছর কারাদণ্ড যুবকের

news paper

জাকিরুল ইসলাম, বিরামপুর

প্রকাশিত: ২১-৫-২০২২ বিকাল ৫:৪১

17Views

দিনাজপুরের বিরামপুরে ইভটিজিং করার অপরাধে আরিফ (১৮) নামে এক যুবককে ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এসময় একই আদালতে গণ উপদ্রপ সৃষ্টি ও মাদক সেবনের অপরাধে ৪ জনকে বিনাশ্রম কারাদন্ড ও অর্থদন্ডে দন্ডিত করেছেন ভ্রাম্যমাণ আদালত।
 
ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন বিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট পরিমল কুমার সরকার।
 
ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, শনিবার সকালে বিরামপুর পাইলট উচ্চ বিদ্যালয় চত্বরে এক ছাত্রীকে উত্যক্ত ও কুপ্রস্তাব দেওয়ার অভিযোগে পুলিশ ইসলামপাড়া মহল্লার আমিনুর রহমানের ছেলে আরিফকে আটক করে। পরে পুলিশ উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বিষয়টি জানালে তিনি তাৎক্ষনাত ঘটনাস্থলে উপস্থিত হয়ে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে আরিফ (১৮) কে ১ বছরের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন। এছাড়াও একই আদালত গণ উপদ্রপ সৃষ্টি ও মাদক সেবনের অপরাধে উপজেলার বুচকি গ্রামের বিপ্লবকে ১৫ দিন বিনাশ্রম কারাদণ্ড ও নূর আলমকে ১ মাসের বিনাশ্রম কারাদন্ড এবং নবাবগঞ্জ উপজেলার বিনোদনগর এলাকার জনি মিয়াকে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড ও মনিরুলকে ৩ হাজার টাকা অর্থদণ্ডে দন্ডিত করেন।
 
বিরামপুর থানার ওসি সুমন কুমার মহন্ত জানান, দন্ডিত আসামীদের শনিবার দুপুরে দিনাজপুর কারাগারে প্রেরণ করা হয়েছে।
 
এবিষয়ে ভ্রাম্যমান আদালতের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা পরিমল কুমার সরকার ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, অভিযোগ পাওয়ার পর তাৎক্ষনাত ঘটনাস্থলে উপস্থিত হয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ইউটিজিং করার অপরাধে অভিযুক্ত আরিফকে দন্ডবিধি ১৮৬০ এর ৫০৯ ধারা অনুযায়ী ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে।
 
তিনি ইভটিজিং এর মত সামাজিক সমস্যার বিরুদ্ধে সচেতনতা তৈরি করতে সকলকে এগিয়ে আসার আহবান জানান এবং ইভিটিজিং এর বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত চলতেই থাকবে বলেও জানিয়েছেন।

আরও পড়ুন