বিজ্ঞান জাদুঘরের বোর্ড সভা অনুষ্ঠিত

news paper

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১-৬-২০২২ বিকাল ৫:১২

18Views

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের পরিচালনা বোর্ডের ৩৩ তম সভা আজ আগারগাঁওস্থ জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি কমপ্লেক্স ভবনে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব জিয়াউল হাসান, এনডিসি।

সভায় জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর পরিচালনা বোর্ডের সদস্যবৃন্দ যথাক্রমে অধ্যাপক ড. এ. এ. মামুন (পদার্থবিজ্ঞান বিভাগ), জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, প্রফেসর ড. মো. খালেদ হোসেন (প্রাণ রসায়ন ও অনুপ্রাণিবিজ্ঞান বিভাগ), রাজশাহী বিশ্ববিদ্যালয়, ড. মোঃ আজিজুল হক, চেয়ারম্যান, বাংলাদেশ পরমাণু শক্তি কমিশন, অধ্যাপক ড. চন্দ্রনাথ পোদ্দার (গণিত বিভাগ), ঢাকা বিশ্ববিদ্যালয়, অধ্যাপক ড. খন্দকার সাব্বির আহমেদ (স্থাপত্য বিভাগ), বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়, মোঃ তৌহিদ হাসানাত খান, অতিরিক্ত সচিব, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়, মোঃ মাহমুদ আলী, চেয়ারম্যান (ভারপ্রাপ্ত), বাংলাদেশ মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠান, বেগম সুলেখা রানী বসু, অতিরিক্ত সচিব, অর্থ বিভাগ, মোঃ আঃ রাজ্জাক সরকার, যুগ্মসচিব, জনপ্রশাসন মন্ত্রণালয়, মোহাম্মদ জাকের হোছাইন, চেয়ারম্যান (ভারপ্রাপ্ত), বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদ, এবং প্রফেসর তোফায়েল আহমেদ (কৃষি বনায়ন ও পরিবেশ বিভাগ), বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় উপস্থিত ছিলেন।

সভা সঞ্চালনা করেন জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের মহাপরিচালক মোহাম্মাদ মুনীর চৌধুরী। সভায় প্রতিষ্ঠানের সার্বিক প্রশাসনিক ও উন্নয়ন কর্মকাণ্ড নিয়ে বিস্তারিত আলোচনা হয় এবং প্রাতিষ্ঠানিক উৎকর্ষতা বৃদ্ধির উপর গুরুত্বারোপ করা হয়।  


আরও পড়ুন