ঢাকা সোমবার, ৮ আগস্ট, ২০২২

কড়াকড়ি আরোপে পদ্মা সেতুতে কমেছে যান চলাচল


নিজস্ব সংবাদদাতা photo নিজস্ব সংবাদদাতা
প্রকাশিত: ২৮-৬-২০২২ সকাল ৯:৫৭

মোটরসাইকেল চলাচল নিষিদ্ধের পাশাপাশি পদ্মা সেতু পারাপারে বেশকিছু বিধিনিষেধ আরোপ করায় সেতু পার হওয়া যানবাহনের সংখ্যা উল্লেখযোগ্যভাবে কমেছে। মঙ্গলবার (২৮ জুন) সকাল থেকে পদ্মা সেতুর মাওয়া প্রান্তে টোলপ্লাজায অনেকটাই যানবাহনশূন্য দেখা যায়। মোটরসাইকেল ছাড়াও ছোট যানবাহন এবং বাসের সংখ্যাও ছিল খুবই কম।

জানা গেছে, পদ্মা সেতুতে দুর্ঘটনার পর থেকে সেতু কর্তৃপক্ষ, পুলিশ, সেনাবাহিনী ও জেলা ম্যাজিস্ট্রেটের কার্যক্রম জোরদার এবং কঠোর হয়েছে। টোল প্লাজার অদূরে কিছুসংখ্যক মোটরসাইকেল থাকলেও তাদের পিকআপভ্যানে করে মোটরসাইকেল নিয়ে পাড়ি দিতে হচ্ছে সেতু।

বাংলাদেশ সেতু বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলী তোফাজ্জল হোসেন জানান, পদ্মা সেতু দিয়ে মোটরসাইকেল পারাপারে নিষেধাজ্ঞার কারণে টোলপ্লাজায় এলাকায় যানবাহনের সংখ্যা খুবই কম। তবে অন্যান্য যানবাহন পদ্মা সেতু দিয়ে পাড়ি দিতে পারছে।

সূত্র জানায়, পদ্মা সেতু চালুর দ্বিতীয় দিনে পার হওয়া যানবাহনের সংখ্যা উল্লেখযোগ্যভাবে কমেছে। সোমবার সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত ৮ ঘণ্টায় মোট ৪ হাজার ৪৬৮টি যানবাহন পদ্মা সেতু পার হয়েছে। রোববার একই সময়ে মোট ১৫ হাজার ২০০টি যানবাহন সেতু পার হয়েছিল।

সোমবার (২৭ জুন) ৮ ঘণ্টায় পদ্মা সেতুতে টোল আদায় হয়েছে ৫৮ লাখ ৫১ হাজার ৯০০ টাকা আর রোববার (২৬ জুন) একই সময়ে টোল আদায় হয়েছিল ৮২ লাখ ১৯ হাজার টাকা।

সেতুতে শৃঙ্খলা নিশ্চিত করতে সেনাবাহিনীকে টহল দিতে দেখা গেছে। সেতুতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধের পাশাপাশি হেঁটেও কাউকে উঠতে দেয়া হচ্ছে না। কেউ যেন অনিয়ম না করে সেজন্য নিয়মিত টহল দিচ্ছে সেনাবাহিনী।

যান চলাচল শুরুর তৃতীয় দিনে অনেকটাই চাপশূন্য পদ্মা সেতুর মুন্সীগঞ্জের মাওয়া টোল প্লাজা। মোটরসাইকেল চলাচল বন্ধের নির্দেশনা বাস্তবায়নে কড়াকড়ি অবস্থানে কর্তৃপক্ষ ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। 

জামান / জামান

বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব পদক পেলেন ৫ নারী

বঙ্গমাতার ৯২তম জন্মবার্ষিকী আজ

দেশে ফিরলেন ৫৭৯০৯ হাজী

মাদক মামলায় পলাতক আসামি মন্নানকে গ্রেফতার করেছে পুলিশ

শিশুদের করোনার টিকাদান ১১ অগাস্ট শুরু

বোতলজাত সয়াবিন তেলের দাম লিটারে ২০ টাকা বাড়ানোর প্রস্তাব

টিকার দ্বিতীয় ডোজ নেয়ার আহ্বান স্বাস্থ্যমন্ত্রীর

লোড শেডিং থাকবে না অক্টোবর থেকে : নসরুল হামিদ

জ্বালানি তেলের দাম বাড়ায় অস্থির হওয়ার কিছু নেই: বাণিজ্যমন্ত্রী

স্বাধীনতা সংগ্রামে বঙ্গবন্ধুর সারথি ছিলেন বঙ্গমাতা : প্রধানমন্ত্রী

জ্বালানি তেলের দাম বাড়ায় প্রভাব পড়বে কৃষিতে : কৃষিমন্ত্রী

ভাড়া নির্ধারণে লঞ্চ মালিক সমিতির বৈঠক আজ

দেশেই তৈরি হলো করোনার কিট