জীবননগরে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ

news paper

মহিবুল ইসলাম মুকুল, জীবননগর

প্রকাশিত: ২৮-৬-২০২২ দুপুর ১২:২৪

77Views

‘কৃষিই সমৃদ্ধি’ স্লোগানকে সামনে রেখে চুয়াডাঙ্গার জীবননগর উপজেলা কৃষি অধিদপ্তর হলরুমে মঙ্গলবার (২৮ জুন) বেলা ১১টায় কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ২০২১-২২ অর্থবছরে খরিপ/২০২২-২৩ মৌসুমে গ্রীষ্মকালীন পেঁয়াজ বীজ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে পেঁয়াজ বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়।

উপজেলা নির্বাহী আরিফুল ইসলামেএর সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা কৃষি অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ বিভাস চন্দ্র সাহা।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- জীবননগর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. হাফিজুর রহমান হাফিজ, ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম ইশা, মহিলা ভাইস চেয়ারম্যান আয়েশা সুলতানা লাকি, জীবননগর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কাজী শামসুর রহমান চঞ্চল।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জীবননগর উপজেলা কৃষি কর্মকর্তা শারমিন আক্তার। সঞ্চালনা করেন উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আরিফ হোসেন।

অনুষ্ঠানে ১ হাজার ১৫০ জন কৃষকের মাঝে পেঁয়াজ বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়। কৃষকপ্রতি গ্রীষ্মকালীন ঘ-৫৩ ভ্যারাইটির এক কেজি পেঁয়াজ বীজ, ২০ কেজি পটাশ, ২০ কেজি ডিএপি সার, পলিথিন এবং বিভিন্ন উপকরণসহ ২ হাজার ৮০০ টাকা বিতরণ করা হয়।


আরও পড়ুন