পাবিপ্রবিতে ‘সেবা প্রদানে উদ্ভাবন’ বিষয়ে দুই দিনের প্রশিক্ষণ কর্মশালা শুরু

news paper

পাবনা প্রতিনিধি

প্রকাশিত: ২৮-৬-২০২২ দুপুর ৩:১৬

11Views

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ‘ইনোভেশন ইন সার্ভিস ডেলিভারি’ বিষয়ের ওপর সোমবার (২৭ জুন) কর্মকর্তাদের জন্য একটি প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে। দুই দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালাটি উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ উপাচার্য অধ্যাপক ড. এস এম মোস্তফা কামাল খান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রেজিস্ট্রার (চলতি দায়িত্ব) বিজন কুমার ব্রহ্ম।

বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিশনাল কোয়ালিটি অ্যাস্যুরেন্স সেল (আইকিউএসি) এবং ই গভর্নেন্স ও ইনোভেশন কমিটির উদ্যেগে রেজিস্ট্রার দপ্তর কর্মশালাটি আয়োজন করেছে।

উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন উদ্বোধনী সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, আমাদের কাজের মধ্যে নতুনত্ব আনতে হবে। উদ্ভাবনী পদ্ধতিতে আমাদের সর্বোচ্চ সেবা দিতে হবে। ছোট ছোট বিষয়গুলো নিয়ে ইনোভেশন এবং নতুন নতুন ভাবনার উৎকর্ষ সাধন করতে হবে। এই উদ্ভাবনী সেবাকে ভালো কাজে ব্যবহার করতে হবে। 

উপ-উপাচার্য অধ্যাপক ড. এস এম মোস্তফা কামাল খান বলেন, নতুন নতুন ধারণা তৈরি এবং সেটা বাস্তবায়নে উদ্যোগী হতে হবে। সাধারণ জনগণের জন্য সেবাকে আরো সহজ ও দ্রুত করতে হবে। 

কর্মশালায় মুখ্য আলোচক হিসেবে আছেন বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের রিসার্চ অ্যান্ড কনসালটেন্সি বিভাগের ড. মোহাম্মদ জিয়াউল ইসলাম, বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিশনাল কোয়ালিটি অ্যাস্যুরেন্স সেল (আইকিউএসি)’র পরিচালক অধ্যাপক ড. খায়রুল আলম, আইসিটি সেলের পরিচালক আনোয়ার হোসেন এবং সংস্থাপন ও কাউন্সিল শাখার অতিরিক্ত রেজিস্ট্রার কামরুল হাসান। 

দুই দিনের এ প্রশিক্ষণ কর্মশালায় ৪০ জন কর্মকর্তা অংশগ্রহণ করছেন। বিশ্ববিদ্যালয়ের ভার্চুয়াল ক্লাস রুমে প্রশিক্ষণ কর্মশালাটি হচ্ছে।

উল্লেখ্য, সরকার ২০১৩ সালে ‘ইনোভেশন ইন সার্ভিস ডেলিভারি’ সেবাটি চালু করেছে।


আরও পড়ুন