উত্তরণ সাহিত্য পত্রিকার নতুন কমিটি ঘোষণা

news paper

অর্পণ ধর, রাবি

প্রকাশিত: ৪-৭-২০২২ রাত ১০:২৫

35Views

উত্তরণ সাহিত্য পত্রিকার রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখার নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। রুকাইয়া হাসান রাকাকে সভাপতি ও কৌশিকুর রহমানকে সাধারণ সম্পাদক করে ২৩ সদস্যবিশিষ্ট প্রথম কমিটি ঘোষণা করা হয়েছে। 
 
আজ (৪ জুলাই) রবিবার বিশ্ববিদ্যালয়ের সৈয়দ ইসমাইল হোসেন সিরাজী একাডেমিক ভবনে বিকাল সাড়ে ৪টায় প্রথম কাউন্সিল অনুষ্ঠিত হয়। কাউন্সিল অধিবেশন শেষে কমিটি ঘোষণা করেন উত্তরণ সাহিত্য পত্রিকার সম্পাদক ও উত্তরণ লেখক ও পাঠকের সূতিকাগার কেন্দ্রীয় প্রধান সমন্বয়কারী মহব্বত হোসেন মিলন।
 
 কমিটির অন্যান্য সদস্যরা হলেন- রুকাইয়া হাসান রাকা (সভাপতি), রিজভী আহমেদ( সহ- সভাপতি), কৌশিকুর রহমান(সাধারণ সম্পাদক), আফরিন জাহান (যুগ্ম সাধারণ সম্পাদক), মো.আলমান হোসেন (সাংগঠনিক সম্পাদক), মাহামুদুল হাসান আসিফ (সাংগঠনিক সম্পাদক), মশিউর রহমান(অর্থ সম্পাদক), হাসিব হাসান(দপ্তর সম্পাদক), মো তানভীর হোসেন আকাশ (প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক), শাকিলা খাতুন(উপ-প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক)। 
 
এছাড়া কমিটিতে সদস্য হিসেবে আছেন, মোহাম্মদ মিঠু, ভীষ্ম রায়, আফসানা ইয়াসমিন মুক্তি, আজিজা সরকার মিলু, সাদিয়া ইসলাম, ফারিহা তাবাসসুম, তাসিন খান, সবুজ হোসেন, শরিফা খাতুন, নাহিদুল ইসলাম
 
কাউন্সিলে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক কাজী মামুন হায়দার বলেন, সমাজের গতানুগতিক ধারার বাইরে গিয়ে নতুন চিন্তা নির্মাণে উত্তরণের প্রচেষ্টা প্রশংসনীয়। তারা স্রোতের বিপরীতে গিয়ে সাম্যের সমাজ প্রতিষ্ঠায় দৃঢ় ভূমিকা পালন করবে বলে আশা করছি। 
 
ফোকলোর বিভাগের সহযোগী অধ্যাপক  কনক আমিরুল ইসলাম বলেন, নবগঠিত কমিটি শিল্প সাহিত্য ও সংস্কৃতির আন্দোলনকে এগিয়ে নিয়ে যাবে। যার মধ্যদিয়ে সমাজ পরিবর্তনের লড়াই বেগবান হবে।
 
মহব্বত হোসেন মিলনের সঞ্চালনায় অনুষ্ঠানে অর্ধশতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন। 

আরও পড়ুন