মক্কায় হজ মেডিকেল সেন্টার পরিদর্শন করলেন হজে আগত স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক

news paper

নিজস্ব সংবাদদাতা

প্রকাশিত: ৫-৭-২০২২ দুপুর ১২:১৮

4Views

সৌদি আরবের মক্কায় বাংলাদেশ হজ মিশন মেডিকেল সেন্টার পরিদর্শন করলেন বাংলাদেশের স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রনালয়ের মন্ত্রী জাহিদ মালেক এমপি। গতকাল সোমবার (৪ জুলাই) পবিত্র মক্কা নগরীতে অবস্থিত বাংলাদেশ হজ মেডিকেল সেন্টার পরিদর্শনকালে তার সঙ্গে উপস্থিত ছিলেন স্বাস্থ্যসেবা বিভাগের সচিব ড. মু. আনোয়ার হোসেন হাওলাদার। এ সময় হজ চিকিৎসক দলের সকল সদস্য স্বাস্থ্যমন্ত্রীকে স্বাগত জানান।
 
চলতি বছর বাংলাদেশ থেকে আগত হজযাত্রীদের স্বাস্থ্যসেবা প্রদানের লক্ষ্যে গত ৩ জুন হতে চিকিৎসক দলের ১৩৮  সদস্য কর্মরত রয়েছেন। প্রতিদিন গড়ে ১১০০-১২০০ জন হজযাত্রীকে উক্ত সেন্টারের মাধ্যমে সেবা প্রদান করা হচ্ছে। স্বাস্থ্যমন্ত্রী হজ মেডিকেল সেন্টারের বিভিন্ন বিভাগ পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেন এবং উক্ত সেন্টারে কর্মরত সকল পর্যায়ের কর্মকর্তা ও কর্মচারীকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন।
 
ডা. মো. বেলাল হোসেন, পরিচালক (হাসপাতাল ও ক্লিনিক) ও টিম লিডার-১ এবং ব্রিগেডিয়ার জেনারেল ডা. মো. বোরহান উদ্দীন, উপদেষ্টা বিশেষজ্ঞ ও প্রিন্সিপাল, আর্মি মেডিকেল কলেজ, বগুড়া ও টিম লিডার-২ স্বাস্থ্যমন্ত্রীকে হজ্জ মেডিকেল সেন্টারের বিভিন্ন সেবা সম্পর্কে অবহিত করেন। ইতোমধ্যে সেন্টারে প্রদেয় সেবা এবং পুরুষ ও মহিলা বিভাগে পর্যবেক্ষণে রাখা রোগীসহ মক্কায় অবস্থিত বিভিন্ন বিশেষায়িত হাসপাতালে রেফারকৃত রোগীদের সর্বশেষ অবস্থা সম্পর্কে টিম লিডাররা মন্ত্রীকে অবহিত করেন।
 
এ সময় স্বাস্থ্যমন্ত্রী সেবা গ্রহণকারী হজযাত্রীদের সাথে মতবিনিময় করেন। উপস্থিত হজযাত্রীরা মেডিকেল সেন্টারের সার্বিক সেবায় যথেষ্ট সন্তোষ প্রকাশ করেন। এ সময় স্বাস্থ্যমন্ত্রী সবাইকে সার্বিক স্বাস্থ্যবিধি মেনে চলা, নিয়মিত মাস্ক ব্যবহার করা, অতিরিক্ত ঠাণ্ডা পানীয় পরিহার, রোদে ছাতা ব্যবহার করা ও বেশি বেশি পানি পানসহ সার্বিক সুস্থতা বজায় রাখার জন্য পরামর্শ দেন। তিনি হজ মেডিকেল সেন্টারে কর্মরত সকলকে সুস্থ থেকে হজযাত্রীদের সেবাদানে উৎসাহিত করেন।

আরও পড়ুন