ঢাকা সোমবার, ৮ আগস্ট, ২০২২

পুরুষতান্ত্রিকতা প্রচারের অভিযোগ এই নায়িকার বিরুদ্ধে


বিনোদন ডেস্ক photo বিনোদন ডেস্ক
প্রকাশিত: ৪-৮-২০২২ দুপুর ১১:২৪

ভারতের দক্ষিণী ছবির পরিচিত মুখ প্রণিথা সুভাষ। কন্নড়, তামিল, তেলুগু এবং কিছু হিন্দি ছবিতেও অভিনয় করেছেন প্রনিথা। নেটমাধ্যমেও বেশ খ্যাতি রয়েছে। সম্প্রতি এই অভিনেত্রীর নেটমাধ্যমের একটি ছবি শোরগোল তৈরি করেছে।

টুইটারে পোস্ট হওয়া সেই ছবিতে দেখা যাচ্ছে, প্রণিথা ফ্লোরে বসে রয়েছেন। তার স্বামী নীতিন রাজু চেয়ারে বসে। নীতিনের পা একটি থালার উপরে। দেখেই বোঝা যাচ্ছে, কোনো পূজার নিয়ম পালন করার সময়ে এই ছবি তোলা হয়েছে। ছবির ক্যাপশনে অভিনেত্রী লেখেন, ‘ভিমানা অমাবস্যা!’

অভিনেত্রীর অনুরাগীরা এই ছবি মোটেই ভালো চোখে দেখেননি। অনেকের মতে, এই সব প্রথা পুরুষতান্ত্রিকতা ও নারী বিদ্বেষের উদাহরণ। এই প্রথা পালন করে অভিনেত্রী পুরুষতান্ত্রিকতাকে প্রচার করছেন।

কেউ বলেছেন, এই দাসত্বের কী মানে? কেউ আবার বলছেন, এমন পুরুষকে বিয়ে করুন যিনি আপনার কাছ থেকে অন্তত এমনটা প্রত্যাশা করবেন না।

আর একজন বলেছেন, স্বামীর পায়ের তলায় বসতে হবে, এ কী রকম রীতি? স্বামী-স্ত্রীর একই মর্যাদা হওয়া উচিত। পুরুষতান্ত্রিকতার প্রচার করা এবার বন্ধ করা দরকার। এমনও দাবি করা হয়েছে।

আর একজনের দাবি, স্বামীর পায়ের কাছে বসার কোনও অর্থ হয় না। উঠে পড়ুন, স্বামীর পাশে গিয়ে বসুন। প্রকৃত ভালোবাসা উপভোগ করুন।

অনেকে আবার এই সমালোচকদের কড়া জবাব দিয়েছেন। তারা লিখেছেন, একজন নারী কী নিয়ম-নীতি পালন করবেন, তা একান্তই তার সিদ্ধান্ত। যতক্ষণ তাকে জোর করা হচ্ছে না, সেই নিয়ম মানতে বাধ্য করা হচ্ছে না, ততক্ষণ কারও কিছু কথা বলার থাকতে পারে না!

প্রীতি / প্রীতি