ঢাকা সোমবার, ৮ আগস্ট, ২০২২

বার্সেলোনার স্ট্রাইকারকে ছিনিয়ে নিতে চায় চেলসি


স্পোর্টস ডেস্ক  photo স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ৪-৮-২০২২ দুপুর ৩:৪৫

বার্সেলোনার কাছে বেশ কয়েকজন পছন্দের খেলোয়াড়কে খুইয়েছে চেলসি। রাফিনিয়া, জুলস কুন্দেদের শত চেষ্টার পরেও দলে ভেড়াতে পারেনি লন্ডনের ক্লাবটি। ড্যানিশ ডিফেন্ডার আন্দ্রিয়াস ক্রিস্টেনসেনও স্ট্যামফোর্ড ব্রিজ থেকে ন্যু ক্যাম্পে পাড়ি জমিয়েছেন। কাতালান ক্লাবটির কাছে বেশ কয়েকজন খেলোয়াড় হারানোর পর এবার ন্যু ক্যাম্পে প্রতি আক্রমণের পরিকল্পনা করছে তারা।

বেলজিয়ান স্ট্রাইকার রোমেলু লুকাকুকে ধারে ইন্টার মিলানের কাছে ছেড়ে দিয়েছে চেলসি। দলের অন্য স্ট্রাইকার তিমো ভের্নারের দিকে হাত বাড়িয়ে রেখেছে স্প্যানিশ চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। এমন অবস্থায় নিজেদের স্ট্রাইকার পজিশনে নতুন অন্তর্ভুক্তির সিদ্ধান্ত নিয়েছে তারা। সেজন্য বেশ কয়েকজন খেলোয়াড়কে শর্টলিস্টে রেখেছে তারা।

ইতালিয়ান সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো জানিয়েছেন, বার্সেলোনার গ্যাবনিজ স্ট্রাইকার পিয়ের-এমেরিক অবামেয়াংও রয়েছেন সেই শর্টলিস্টে। এরই মধ্যে অবামেয়াংয়ের প্রতিনিধিদের সঙ্গে আলোচনাও শুরু করে দিয়েছে তারা। যদিও গ্যাবনের সাবেক অধিনায়কের জন্য বার্সেলোনার কাছে এখনো আনুষ্ঠানিক কোনো প্রস্তাব দেয়নি।

নতুন মৌসুম সামনে রেখে বায়ার্ন মিউনিখ থেকে পোলিশ স্ট্রাইকার রবার্ট লেভান্ডভস্কিকে দলে ভিড়িয়েছে বার্সেলোনা। ধারের মেয়াদ শেষে ফিরে গেছে লুক ডি ইয়ং, দলের অন্য ডাচ স্ট্রাইকার মেমফিস ডিপায়কে নিয়ে অবশ্য কিছুটা বিপাকে রয়েছে কাতালান ক্লাবটি। তাকে ছেড়ে দিতে চাইলেও আপাতত কোনো ক্লাব বার্সেলোনার দাবীকৃত ২০ মিলিয়ন ইউরো দিতে রাজি নয়। এমতাবস্থায় তাকে ফ্রি এজেন্সির মাধ্যমে ক্লাব ছাড়া করতে ডিপায়ের আইনজীবীদের সঙ্গে আলোচনা শুরু করেছে বার্সেলোনা। ডিপায় অবশ্য সাফ শব্দে জানিয়ে দিয়েছেন, ভবিষ্যত ক্লাব হিসেবে বিশ্বের সেরা ক্লাবগুলোর কোনো একটিতে পাড়ি জমাতে চান তিনি, সেটা সম্ভব না হলে বার্সাতেই থেকে যাবেন।

ডিপায়কে নিয়ে অনিশ্চয়তার মধ্যে বার্সেলোনা অবামেয়াংকে ছাড়তে আদৌ রাজি হবে কিনা সেটা একটা বড় প্রশ্ন। গত জানুয়ারিতে আর্সেনাল থেকে ফ্রিতে তাকে দলভুক্ত করেছিল কাতালান ক্লাবটি। বার্সেলোনার হয় এরই মধ্যে ২৩ ম্যাচে ১৩ গোল করেছেন তিনি।

এমএসএম / এমএসএম