ওজন পরিমাপক যন্ত্রে ত্রুটি: ফিলিং স্টেশনকে ভোক্তার জরিমানা

news paper

জাকিরুল ইসলাম, বিরামপুর

প্রকাশিত: ৭-৮-২০২২ রাত ৯:২১

4Views

দিনাজপুরের বিরামপুরে শারমিন ফিলিং স্টেশনে ওজন পরিমাপক যন্ত্রের ত্রুটি পাওয়ায় ৩০ হাজার টাকা ও নুর ট্রেডার্স নামের একজন সার ও কীটনাশক ব্যবসায়ীকে অব্যবস্থাপনা এবং সরকার নির্ধারিত মূল্য তালিকা না লটকানোর অপরাধে ৩০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।
 
রবিবার (৭ আগস্ট) দুপুরে পৌর শহরের রেলগুমটি ও পুরাতুন বাজার (সারপর্টি) এলাকায় ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ওই দুটি প্রতিষ্ঠানকে জরিমানা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর দিনাজপুরের সহকারী পরিচালক মমতাজ বেগম।
 
অভিযানে সহযোগিতা করেন, উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর ইসমাইল হোসেন, থানার উপ-পরিদর্শক (এসআই) মোতাহারুল ইসলামসহ থানা পুলিশের একটি চৌকস দল।
 
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর দিনাজপুরের সহকারী পরিচালক মমতাজ বেগম বলেন, নিয়মিত বাজার তদারকি কার্যক্রমের অংশ হিসেবে রবিবার বিরামপুর উপজেলার তিনটি পেট্রোলপাম্প পরিদর্শন করা হয়। তিনটি পেট্রোলপাম্প এর মধ্যে শারমিন ফিলিং স্টেশনে ওজন পরিমাপক যন্ত্রের ত্রুটি পাওয়ায় তাৎক্ষণিক ৩০ হাজার টাকা জরিমানা আরোপ এবং আদায় করা হয়। এছাড়াও নুর ট্রেডার্স নামের একজন সার ও কীটনাশক ব্যবসায়ীকে অব্যবস্থাপনার অপরাধে ৩০ হাজার টাকা জরিমানা আরোপ এবং আদায় করা হয়েছে। এ ধরনের অভিযান নিয়মিত অব্যাহত থাকবে বলে তিনি জানান।

আরও পড়ুন