টাঙ্গাইলে চলন্ত বাসে ডাকাতি-ধর্ষণ : মূল হোতাসহ গ্রেফতার ১০

news paper

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ৮-৮-২০২২ দুপুর ১০:৪

3Views

টাঙ্গাইলে চলন্ত বাসে ডাকাতি ও ধর্ষণের ঘটনায় ডাকাতির মূল পরিকল্পনাকারী রতন হোসেনসহ ১০ জনকে গ্রেফতার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। রোববার (৭ আগস্ট) রাজধানী ঢাকা, গাজীপুর ও সিরাজগঞ্জ এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আজ সোমবার (৮ আগস্ট) দুপুরে রাজধানীর কারওয়ান বাজারে র‍্যাব মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এ ব্যাপারে বিস্তারিত জানানো হবে।

গত মঙ্গলবার (২ আগস্ট) রাতে কুষ্টিয়া থেকে ঈগল পরিবহনের একটি যাত্রীবাহী বাস ২৪-২৫ জন যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশে রওনা দেয়। গভীর রাতে সিরাজগঞ্জ পৌঁছালে সেখান থেকে কয়েকজন ডাকাত যাত্রীবেশে ওই বাসে উঠে পড়ে। এরপর বাসটি বঙ্গবন্ধু সেতু পার হওয়ার পর ডাকাতদল সেটি নিয়ন্ত্রণে নেয়। পরে বাসে থাকা যাত্রীদের হাত, পা ও চোখ বেঁধে মারধর ও টাকা-পয়সা লুটপাট করে। এ সময় বাসের ভেতরেই এক নারীকে ডাকাতদল ধর্ষণ করে এবং রাত সাড়ে ৩টার দিকে টাঙ্গাইলের মধুপুর উপজেলার রক্তিপাড়া জামে মসজিদের পাশে বাসটি বালুর ডিবিতে ফেলে রেখে পালিয়ে যায়।

এ ঘটনায় গত বৃহস্পতিবার (৪ আগস্ট) রাজা মিয়া নামের একজনকে টাঙ্গাইল পৌরসভার দেওলা এলাকা থেকে গ্রেফতার করে। এরপর তাকে আদালতে সাত দিনের রিমান্ড আবেদন করলে বিচারক পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

পরে শুক্রবার (৫ আগস্ট) অভিযান চালিয়ে গাজীপুরের কালিয়াকৈর থেকে নুরনবি ও আওয়াল নামের আরও দুই ডাকাত সদস্যকে আটক করে তাদেরও রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে। 


আরও পড়ুন