চাঁদপুরে সিভিল সার্জন কার্যালয়ের অভিযানে ৪ ডায়াগনস্টিক সেন্টার সিলগালা

news paper

চাঁদপুর প্রতিনিধি

প্রকাশিত: ২২-৯-২০২২ বিকাল ৫:১২

12Views

নিয়মবহির্ভূত এবং সরকারি নির্দেশনা অমান্য করে পরিচালিত ডায়াগনস্টিক সেন্টারের বিরুদ্ধে নড়েচড়ে বসেছে চাঁদপুর সিভিল সার্জন কার্যালয়। অভিযুক্ত এসব প্রতিষ্ঠানের বিরুদ্ধে অভিযান শুরু করেছে জেলার চিকিৎসাসেবা দেখভাল করার সর্বোচ্চা এই বিভাগ।

২২ সেপ্টেম্বর বৃহস্পতিবার দুপুরে ভ্রাম্যমাণ অভিযান চালিয়ে চাঁদপুর শহরের ৪ ডায়াগনষ্টিক সেন্টারকে সিলগালা করা হয়েছে। সিলগালা করা ডায়াগনস্টিক সেন্টারগুলো হলো, চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের সামনে অবস্থিত গ্রীণ ভিউ ডায়াগনস্টিক, তাকওয়া ডায়াগনস্টিক সেন্টা, মিম ডায়াগনস্টিক সেন্টার এবং ফেমাস ডায়াগনস্টিক সেন্টার। চাঁদপুরের সিভিল সার্জন ডা. মোহাম্মদ সাহাদাৎ হোসেন নিজেই এ অভিযানের নেতৃত্ব দেন। তিনি জানান, ডায়াগনস্টিক সেন্টারগুলোর বিরুদ্ধে মানসম্পন্ন টেকনেশিয়ান না থাকা, লাইসেন্স নবায়ন না করা, কাগজপত্র ঠিক না থাকা, এবং চরম অস্বাস্থ্যকর ও অব্যবস্থাপনাসহ নানা অভিযোগ রয়েছে। অভিযান চালিয়ে সে সব অভিযোগের
সত্যতা পাওয়া যায়। যার ফলে ভ্রাম্যমাণ আদালতে ওই ডায়াগনস্টিক সেন্টারগুলো তালা মেরে সিলগালা করা হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

প্রসঙ্গত, সিলগালা করা ডায়াগনস্টিক সেন্টারগুলো চাঁদপুর সদর হাসপাতালের সম্মুখে গড়ে উঠে। দীর্ঘদিনের অভিযোগ ছিলো সদর হাসপাতালের রোগীদের দালালের মাধ্যমে এসব ডায়াগনস্টিক সেন্টারে নিয়ে যাওয়া হতো এবং পরীক্ষা নিরীক্ষার নামে হয়রানি ও বেশি টাকা আদায় করা হতো। 
 
 
 
 

আরও পড়ুন