আবাসিক হলগুলো সিলগালা করলো কুবি প্রশাসন

news paper

কুবি প্রতিনিধি

প্রকাশিত: ৩-১০-২০২২ দুপুর ১১:৩৩

25Views

বিশ্ববিদ্যালয়ের উত্তপ্ত পরিস্থিতি বিবেচনায় জরুরি প্রেস বিজ্ঞপ্তির পর  কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) তিনটি ছাত্র হলে সিলগালা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। রবিবার (২অক্টোবর) সন্ধ্যা ৭ টায় বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম  হল সিলগালার মাধ্যমে এ কার্যক্রম শুরু হয়। এরপর ধাপে ধাপে  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হলে সিলগালা করা হয়। 

এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর কাজী ওমর সিদ্দিক, সহকারী প্রক্টর নূর মোহাম্মদ রাজু, মোহাম্মদ মোশাররফ হোসাইন, মো. জাহিদ হাসান সহ হলগুলোর প্রভোস্ট ও হাউজ টিউটররা। হল সিলগালা প্রসঙ্গে শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হলের প্রভোস্ট সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ মিজানুর রহমান বলেন, 'বিশ্ববিদ্যালয়ে বহিরাগতদের দ্বারা যে অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে তার ফলস্বরূপ বর্তমানে গুমোট একটি পরিস্থিতি বিরাজ করছে। 

যেহেতু এখন বিশ্ববিদ্যালয়ে পূজার ছুটি চলছে এসময় যেন আর অনাকাঙ্ক্ষিত কোন ঘটনা না ঘটে সে কারণেই আজকে সকালে উপাচার্য মহোদয়ের নেতৃত্বে ইমার্জেন্সি একটি মিটিংয়ে হল বন্ধ করার সিদ্ধান্ত আসে। সেজন্যই মূলত নির্দেশনা মোতাবেক হলগুলোতে সিলগালা করা হয়েছে। এ কাজে শিক্ষার্থীরা যথেষ্ট সহযোগিতামূলক আচরণ করেছে। '

এর আগে রবিবার সকাল ৯ টার ভার্চুয়াল মিটিং এ উদ্ভুত সমস্যার প্রেক্ষিতে প্রশাসন থেকে হল সিলগালা'র সিদ্ধান্ত আসলে এই সিলগালা সম্পন্ন করা হয়। বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের ছাত্রী হল গুলো আগামীকাল (৩ ই অক্টোবর) সকাল ৯ টার মধ্যে খালি করার নির্দেশ দেয়া হয়েছে। 

উল্লেখ্য, গতকাল ক্যাম্পাসে ছাত্রলীগের দু'দলের অস্ত্র মহড়া এবং মোটরসাইকেল শোডাউন এর পর পরিস্থিতি বেসামাল হলে প্রশাসন হল সিলগালা করা সহ আরো নানা ধরনের সিদ্ধান্ত নেয়।


আরও পড়ুন