সলিমুল্লাহ এতিমখানার নতুন কমিটি গঠিত

news paper

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ৪-১০-২০২২ রাত ১০:৪৩

5Views

রাজধানীর স্যার সলিমুল্লাহ মুসলিম এতিমখানার ২০২২-২৪ মেয়াদের কার্যনির্বাহী কমিটি গঠিত হয়েছে৷ কমিটির সভাপতি পদে আব্দুস শুক্কুর ইমন ও সাধারণ সম্পাদক পদে সাব্বির আহমেদ নির্বাচিত হয়েছেন। এছাড়া আরও তিনজন সহসভাপতি, যুগ্ম সম্পাদক, কোষাধ্যক্ষ এবং সাতজন কার্যনির্বাহী সদস্য সহ মোট ১৪ সদস্যের এ কমিটি নির্বাচিত হয়। মঙ্গলবার প্রধান নির্বাচন কমিশনার এ্যাডভোকেট কাজী বজলুর রশিদ এ কমিটি ঘোষণা করেন। এতিমখানার ১৪টি পদের বিপরীতে কোন প্রতিদ্বন্দ্বী না থাকায় মনোনয়ন জমাদানকারী ১৪জনকেই নির্বাচিত ঘোষণা করা হয়। 
 
নির্বাচন কমিশনার কাজী বজলুর রশিদ জানান, গত ৩ অক্টোবর চূড়ান্ত প্রার্থীদের তালিকা প্রকাশিত হওয়ার পর ১৪টি পদের বিপরীতে কোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় মনোনয়ন জমাদানকারীদের নির্বাচিত ঘোষণা করা হচ্ছে।  উল্লেখ্য, গত ৬ই সেপ্টেম্বর নির্বাচন কমিশনার তফসিল ঘোষণা করেন। আগামী ১০ ই অক্টোবর নির্বাচন অনুষ্ঠিত হওয়ার দিন ধার্য ছিলো।প্রধান নির্বাচন কমিশনার কাজী বজলুর রশীদ ও রিটার্নিং কর্মকর্তা আশরাফ আলী শেখ প্রার্থীদের নির্বাচিত ঘোষণা করেন। ২০০৪ সালে স্যার সলিমুল্লাহ মুসলিম এতিমখানার সাড়ে ৮ বিঘা জমি তৎকালীন কমিটি এতিমদের স্বার্থ খর্ব করে ডেভলপার কোম্পানিকে প্রদান করা হয়। পরবর্তীতে এতিমখানার চারজন ছাত্র বাদী হয়ে মহামান্য হাইকোর্টে রিট পিটিশন দায়ের করলে উচ্চ আদালত ১৮ তলা ভবনসহ জমি বাজেয়াপ্ত ঘোষণা করেন। একই সঙ্গে অতিদ্রুত এতিমখানার গঠনতন্ত্র অনুযায়ী নির্বাচিত কমিটির নিকট দায়িত্ব হস্তান্তরের নির্দেশ প্রদান করেন। উচ্চ আদালতের নির্দেশ অনুযায়ী নির্বাচন প্রক্রিয়া অনুষ্ঠানের মাধ্যমে নির্বাচিত কমিটির নিকট দায়িত্ব হস্তান্তরের সকল প্রক্রিয়া সম্পন্ন করা হয়।
 
হাইকোর্টের রিট পিটিশনং ১৯৪০/২০১৩, আপিল বিভাগের সিপি ১৩৩/২০১৭, সিআরপি ৩২/২০১৯ এর আদেশ মোতাবেক এতিমখানার প্রশাসক ও সমাজসেবা অধিদফতর এর পরিচালক উপসচিব মোহাম্মদ কামরুল ইসলাম চৌধুরী নির্বাচন অনুষ্ঠানে এতিমখানার গঠনতন্ত্র মোতাবেক ব্যবস্থা গ্রহণ করেন।

আরও পড়ুন