ঢাকা বৃহষ্পতিবার, ৮ ডিসেম্বর, ২০২২

মেসির রেকর্ডের দিনে হতাশা পিএসজির


স্পোর্টস ডেস্ক  photo স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ৬-১০-২০২২ দুপুর ১:৫১

লিওনেল মেসি গোল পেলেন। গড়লেন রেকর্ডও। তারপরও ম্যাচ শেষে ঠিকই হতাশা গ্রাস করল পিএসজিকে। বেনফিকার বিপক্ষে বুধবার উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে ফরাসি জায়ান্টরা হাসিমুখে মাঠ ছাড়তে পারেনি। যদিও ২১তম মিনিটে মেসির এক গোল লিড এনে দেয় তাদের। কিন্তু এরপরই দানিলো পেরেরার আত্মঘাতী গোলে সর্বনাশ। লিসবনের এস্তাদিও দা লুজে বেনফিকার বিপক্ষে ১-১ গোলে ড্র নিয়েই বাজল শেষ বাঁশি!

ম্যাচটাতে পুরো ৯০ মিনিট যদিও খেলা হয়নি মেসির। ৮১তম মিনিটে দলের সেরা ফুটবলারকে তুলে নেন পিএসজি কোচ ক্রিস্তফ গালতিয়ে। এই তুলে নেওয়া নিয়ে অবশ্য প্রশ্ন থাকল। যদিও মেসি ক্লান্ত ছিলেন বলেই ধারণা বিশ্লেষকদের!

তার আগের সময়টা ঠিকই রাঙালেন মেসি। দুর্দান্ত এক গোলে চ্যাম্পিয়ন্স লিগে গড়লেন আরেকটি রেকর্ড। ইউরোপিয়ান ক্লাব ফুটবলের শীর্ষ এই লিগের ইতিহাসে প্রথম ফুটবলার হিসেবে ভিন্ন ৪০টি ক্লাবের বিপক্ষে গোল করলেন মেসি। আর্জেন্টাইন এই কিংবদিন্তর আগে এই রেকর্ড ছিল ক্রিশ্চিয়ানো রোনালদোর। যিনি ৩৮টি ভিন্ন প্রতিপক্ষের বিপক্ষে গোল করেছেন। 

যদিও চ্যাম্পিয়ন্স লিগে এখনো সর্বোচ্চ গোলদাতা পর্তুগালের রোনালদো (১৪০)। আর ১৩ নম্বরে থাকা মেসির গোল ১২৭টি।

মেসি এই সময়টাতে এসে দুর্দান্ত ছন্দে আছেন। শেষ চার বছরে প্রথমবার ক্লাব ও দেশের হয়ে টানা ৬ ম্যাচে গোল করলেন ৩৫ বছর বয়সী এই মহাতারকা। এই ড্রয়ে পিএসজি ও বেনফিকার সমান ৭ পয়েন্ট। 

এদিকে চ্যাম্পিয়ন্স লিগের আরেক ম্যাচে শাখতার দোনেৎস্কের বিপক্ষে সান্তিয়াগো বার্নাব্যুতে বুধবার রাতে ‘এফ’ গ্রুপের ম্যাচে ২-১ গোলে জিতেছে রিয়াল মাদ্রিদ। রদ্রিগোর গোলে লিড নেয় দল। এরপর ব্যবধান দ্বিগুণ করেন ভিনিসিউস জুনিয়র।

এমএসএম / এমএসএম