ঢাকা বৃহষ্পতিবার, ৮ ডিসেম্বর, ২০২২

আদালতের আদেশ অমান্য করে বালিয়াকান্দিতে মুক্তিযোদ্ধা পরিবারের জমি দখল, আহত ৪


বালিয়াকান্দি প্রতিনিধি photo বালিয়াকান্দি প্রতিনিধি
প্রকাশিত: ৭-১০-২০২২ বিকাল ৫:৪০

রাজবাড়ীর বালিয়াকান্দিতে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে বীর মুক্তিযোদ্ধার স্ত্রীর নামীয় জমিতে জোরপূর্বক ঘর উত্তোলনে বাধা দেয়ায় মেয়ে মনোয়ারা বেগম, রাহেলা বেগম, পুত্রবধূ সোনিয়া বেগম ও জেসমিন বেগমকে পিটিয়ে আহত করেছে প্রতিপক্ষ।

বীর মুক্তিযোদ্ধা সৈয়দ আহম্মদ চৌধুরীর ছেলে আহম্মদ হোসেন চৌধুরী ও তোফাজ্জেল হোসেন চৌধুরী জানান, বৃহস্পতিবার বিকেল হতে সন্ধ্যা পর্যন্ত উপজেলার নবাবপুর ইউনিয়নের সোনাপুর কলেজ এলাকায় বীর মুক্তিযোদ্ধা সৈয়দ আহম্মদ চৌধুরীর স্ত্রী লতিফা বেগমের নামীয় জমিতে জোরপূর্বক কলাগাছ ও আমগাছ কর্তন করাসহ ঘর উত্তোলন করে একই ইউনিয়নের বড়হিজলী গ্রামের আকবর আলীর ছেলে আশিকুর রহমানসহ হেলমেট পরিহিত ৪০-৫০ জন ভাড়াটিয়া লোকজন। এই দখলে বাধা দেয়ায় ৪ জনকে পিটিয়ে আহত করেছে প্রতিপক্ষ।

তারা আরো জানান, আমাদের মা লতিফা বেগমের নামীয় জমি অবৈধভাবে দখলের বিষয়ে আমরা টের পেয়ে রাজবাড়ী আদালতে ১৪৪ ধারার মামলা দায়ের করি।

বীর মুক্তিযোদ্ধা সৈয়দ আহম্মদ চৌধুরীর জামাতা জয়নুল আবেদীন জানান, অবৈধভাবে দখল করাসহ মুক্তিযোদ্ধার সন্তানদের মারপিটের বিষয়ে থানা পুলিশ খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থল পরিদর্শন করেছে। পুলিশের উপস্থিতি টের পেয়ে দখলদাররা পালিয়ে যায়। পুলিশ চলে গেলে পুনরায় এসে কাজ শুরু করে। জমির বেশিরভাগ মালিক এলাকায় না থাকার কারণে জোরপূর্বক দখল করছে। এ বিষয়ে থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

অভিযুক্ত আশিকুর রহমান জানান, আমার নামীয় ক্রয়কৃত জমি ও কোর্টের রায়ের পরিপ্রেক্ষিতে আমার জমিতে আমি ঘর উত্তোলন করছি। আমি কোনো দখল করছি না। 

বালিয়াকান্দি থানার এসআই রাজীবুল ইসলাম জানান, মারধোর ও দখলের একটি অভিযোগের পরিপেক্ষিতে সরেজমিন তদন্তের জন্য এসেছি। তদন্তপুর্বক আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। 

এমএসএম / জামান

নিখোঁজের ১৪ দিন পর আখ ক্ষেত থেকে অর্ধগলিত  লাশ উদ্ধার

পঞ্চগড়ে মটর শ্রমিকের পরিবার জীবনের নিরাপত্তার জন্য ইউনিয়ন পরিষদ অবস্থান 

চট্টগ্রাম কেন্দ্রীয় সমবায় ব্যাংকের সভা অনুষ্ঠিত

খাদ্য অধিদপ্তরে দুর্নীতি: একই জায়গায় ৩২ বছর

মাদারীপুরে দুইভাই শিশুকে পুড়িয়ে হত্যার ঘটনায় মা’র স্বীকারোক্তিমূলক জবানবন্দি

সীতাকুণ্ডে সড়ক ও জনপথের অপরিকল্পিত ব্রীজে দুর্ভোগ

জাকির হোসেন রোড দখল করে ময়লার ডিপো

ভূমি সেবায় কারসাজির বিস্তর অভিযোগ

বাঘা পৌর নির্বাচনে প্রতীকে নয়, লড়াই ব্যক্তি ইমেজের

কুষ্টিয়ায়  অবৈধ ৭ ইট ভাটা গুঁড়িয়ে দিয়েছে পরিবেশ অধিদপ্তর  

মেয়েদের আত্মরক্ষা প্রশিক্ষণের সনদ প্রদান করলো হাবিপ্রবি গ্রীন ভয়েস

নওগাঁর আত্রাইয়ে বিনামূল্যে গবাদিপশুর টিকাদান কর্মসূচি অনুষ্ঠিত

নওগাঁর আত্রাইয়ে ধান বীজ ও সার বিতরণের উদ্বোধ