মালয়েশিয়ায় বাংলাদেশিসহ আটক ৫০১ অভিবাসী

news paper

সকালের সময় ডেস্ক

প্রকাশিত: ১৬-১০-২০২২ দুপুর ১১:৫১

8Views

অভিবাসন আইন অমান্য করায় মালয়েশিয়ায় ১৫ বাংলাদেশিসহ ৫০১ জন অবৈধ অভিবাসীকে আটক করেছে দেশটির ইমিগ্রেশন বিভাগ। শুক্রবার (১৪ অক্টোবর) রাতে দেশটির সেলাঙ্গর রাজ্যের শাহ আলম সেকশন ২২ এর একটি শিপিং কোম্পানির গুদামে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটককৃতদের মধ্যে ৩১৮ জন ভারতের, ১৬ জন নেপালের, ১৫ জন বাংলাদেশের, ৬২ জন ইন্দোনেশিয়ার, ৭৯ জন শ্রীলঙ্কার ও ১১ জন মিয়ানমারের নাগরিক। আটকৃতদের বয়স ১৫ থেকে ৫২ বছরের মধ্যে। 

গতকাল শনিবার দেশটির জাতীয় দৈনিক সিনার হারিয়ানে এক প্রতিবেদনে বলা হয়, আটকদের অনেকের পাসপোর্টের মেয়াদ শেষ হয়ে গেছে। অনেকের কাছে বৈধ কোনো নথি নেই। তারা অবৈধভাবে বসবাস করছিল। তাদের বেশিরভাগই নির্মাণ প্রতিষ্ঠানে পরিষ্কার-পরিচ্ছন্নতা ও নির্মাণশ্রমিক হিসেবে কাজ করছিলেন।

সেলাঙ্গর রাজ্যের অভিবাসন বিভাগের উপ-পরিচালক তরমিজি তালিব আলি জানান, স্থানীয় জনসাধারণের তথ্যের ভিত্তিতে এসব অভিবাসীর কার্যকলাপ ও গতিবিধি দীর্ঘদিন পর্যবেক্ষণের পর তার নেতৃতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়েছে। এছাড়া অভিযানে সেলাঙ্গর রিইনফোর্সমেন্টের ৭৮ জন কর্মকর্তা ও জাতীয় নিবন্ধন বিভাগের (জেপিএন) চারজন কর্মকর্তা ছিলেন।

বৈধ নথি ছাড়া শ্রমিকদের কাজ করার অনুমতি দেওয়ায় মালিকের বিরুদ্ধেও আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।


আরও পড়ুন