গানে গানে জেদ্দা মাতালেন সংসদ সদস্য মমতাজ বেগম

news paper

নিজস্ব সংবাদদাতা

প্রকাশিত: ২৩-১০-২০২২ দুপুর ৪:২৪

22Views

জেদ্দায় প্রবাসী আনন্দ উৎসবে গানে গানে মাতালেন ফোক গানের সম্রাজ্ঞী ও সংসদ সদস্য মমতাজ। মমতাজের গানের তালে তালে হেলে-দুলে নেচেছেন সৌদি আরবের জেদ্দায় হাজার হাজার দর্শক। শুক্রবার ২১শে অক্টোবর বিকেলে এ উৎসব উদ্বোধন করেন জেদ্দাস্থ বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল নাজমুল হক। জেদ্দার আসফান নাম এলাকার আল ফোরসিয়ায় হয় এ উৎসব।
 
এই প্রথম সৌদি বিনোদন কর্তৃপক্ষ অনুমোদনে ও প্রবাসে আনন্দ উৎসব ২০২২’ নামের অনুষ্ঠানে মঞ্চ আয়োজনে ছিল ইআর ইভেন্ট ম্যানেজমেন্ট মার্কেটিং কোম্পানি ও প্রবাসী বাংলাদেশীরা। 
 
সঙ্গীত পরিবেশনের আগে দেশের জন্য জীবন দেওয়া ত্রিশ লাখ শহিদের প্রতি শ্রদ্বা জানিয়ে মমতাজ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নতির দিকে এগিয়ে যাচ্ছে আপনারা প্রবাসীরা পাশে থাকবেন জানিয়ে আকাশের তারাগুলি ঝিলমিল ঝিলিমিলি জ্বলছে ডালে ডালে ফুলগুলি সৌরভে দুলছে রাসুল এসেছে গান দিয়েই শুরু করেন তিনি ।
 
অনুষ্ঠানে সময় রাত ৯ টায় হলেও সাতটা থেকে হলেও নির্ধারিত সব আসন কানায় কানায় পূর্ণ হয়ে যায় । জেদ্দা ছাড়াও পাশেপাশের বিভিন্ন প্রদেশ থেকে আসেন দর্শক- শ্রোতা ।
 
অনুষ্ঠানে বাংলাদেশ থেকে আগত কন্ঠ শিল্পীরা একে একে গান পরিবেশন করেন , শিল্পী প্রমা শেখ , বাবলী সরকার, কৌতুক অভিনেতা কাজল, ঝিলিক বাবু, পাশাপাশি বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল ইংরেজি কারিকুলাম এর ছাত্রীদের পাহাড়ি নাচে মুগ্ধ করে আগত দর্শকদের। 
 
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেদ্দাস্থ বাংলাদেশ কনস্যুলেট জেনারেল মোহাম্মদ নাজমুল হক, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শ্রম কাউন্সিলর এম কাজী এমদাদুল ইসলাম , জেদ্দা বাংলাদেশ বিমানের ওয়েস্ট রিজনের রিজিওনাল ম্যানেজার মোহাম্মদ শামসুল হুদা , প্রথম সচিব জাহিদুল ইসলাম । সৌদি বিনোদন কর্তৃপক্ষের দুজন কর্মকর্তা সহ জেদ্দাস্থ বিশিষ্ট রাজনৈতিক ও সামাজিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
 
অনুষ্ঠানে সার্বিক সহযোগিতায় ছিলেন ইআর ইভেন্ট ম্যানেজমেন্ট কোম্পানির সিইও হাইফা মাহমুদ নাজি, বাংলাদেশী প্রবাসী ব্যবসায়ী, হাবিবুর রহমান ব্যাপারী, আতাউর রহমান ভূইয়া, জুয়েল, মোশারফ হোসেন খান, মোহাম্মদ মিল্লাত ও আজিজুর রহমান মিলন সহ
জেদ্দাস্থ বাংলাদেশ কমিউনিটির সার্বিক সহযোগিতায় এই অনুষ্ঠান বাস্তবায়ন করা হয় ।
 
অনুষ্ঠান পরিচালনা করেন , সামাজিক ব্যাক্তিত্ব সারজাতুল আলম দিপু ও সহযোগিতায় ছিলেন , মারওয়া ওয়াজিউল্লাহ । মিউজিক সিস্টেমে ছিল , জেদ্দার সুনামধন্য শুভেচ্ছা ব্যান্ডদল । প্রবাসে আনন্দ উৎসব আয়োজক কমিটি সবাইকে ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন ।

আরও পড়ুন