এক দিনে ৯ লাখ ৭৭ হাজার ৪৪৮ জন পেলেন করোনার টিকা

news paper

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১-১১-২০২২ দুপুর ১২:০

7Views

করোনার সংক্রমণ রোধে দেশে প্রথম, দ্বিতীয় ও বুস্টার (তৃতীয়) ডোজ মিলে এক দিনে টিকা পেয়েছেন ৯ লাখ ৭৭ হাজার ৪৪৮ জন। তাদের মধ্যে টিকার প্রথম ডোজই নিয়েছেন ৮ লাখ ৯৭ হাজার ৯৬২ জন, দ্বিতীয় ডোজ নিয়েছেন ৩৭ হাজার ১১০ জন এবং বুস্টার ডোজ নিয়েছেন ৪২ হাজার ৩৭৬ জন। এগুলো দেয়া হয়েছে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকা, সিনোফার্ম, ফাইজার, মডার্না এবং জনসন অ্যান্ড জনসনের টিকা।

স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনার টিকাদান বিষয়ক সবশেষ সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়। এতে স্বাক্ষর করেছেন অধিদপ্তরের ম্যানেজমেন্ট ইনফরমেশন শাখার (এমআইএস) পরিচালক ও লাইন ডিরেক্টর অধ্যাপক ডা. শাহাদাত হোসেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সবমিলিয়ে দেশে ভ্যাকসিনেশন কার্যক্রমের শুরু থেকে এখন পর্যন্ত টিকার প্রথম ডোজ নিয়েছেন ১৩ কোটি ৮৫ লাখ ৬৩ হাজার ৪৪৮ জন। দুই ডোজ টিকার আওতায় এসেছেন ১২ কোটি ৪১ লাখ ৩৮ হাজার ৩৮২ জন মানুষ। আর বুস্টার ডোজ নিয়েছেন ৫ কোটি ৭৯ লাখ ৯ হাজার ৬৮০ জন।

এদিকে, দেশে ১২ থেকে ১৭ বছর বয়সী স্কুলগামী শিক্ষার্থীদের মধ্যে এখন পর্যন্ত টিকা পেয়েছে ১ কোটি ৭৩ লাখ ৭০ হাজার জন। দ্বিতীয় ডোজ নিয়েছে ১ কোটি ৬১ লাখ ৪৫ হাজার ৩৮৯ জন।

এছাড়াও ৫ থেকে ১১ বছর বয়সী শিশুদের মধ্যে দেশে এখন পর্যন্ত প্রথম ডোজ টিকা পেয়েছে ৭৬ লাখ ৭৭ হাজার ৬৮৪ জন, দ্বিতীয় ডোজ টিকা পেয়েছে ৬৩ হাজার ৬৪৭ জন। এরমধ্যে গত একদিনে প্রথম ডোজ নিয়েছে ৮ লাখ ৯৪ হাজার ৯১০ জন শিশু, আর দ্বিতীয় ডোজ টিকা পেয়েছে ২১ হাজার ৩৪৩ জন শিশু। 


আরও পড়ুন