ঢাকা বৃহষ্পতিবার, ৮ ডিসেম্বর, ২০২২

ফাঁস হয়ে গেল ব্রাজিলের একাদশ


স্পোর্টস ডেস্ক  photo স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৩-১১-২০২২ দুপুর ৩:৪৫

কাতার বিশ্বকাপ ২০ নভেম্বর মাঠে গড়ালেও ব্রাজিলের বিশ্বকাপ শুরু হচ্ছে ২৪ নভেম্বর। এবারের বিশ্বকাপে নিজেদের একাদশ এবং খেলার ধরন নিয়ে বেশ গোপনীয়তা অনুসরণ করছে ব্রাজিল। কোনো প্রকার ধারণাও দেয়নি কেমন হতে সেলেকাওদের একাদশ। তবে ম্যাচের দুইদিন আগেই ফাঁস হয়ে গেল ব্রাজিলের একাদশ।

ম্যাচ মাঠে গড়াতে এখনো বাকি দুই দিন। সেই অনুযায়ী ব্রাজিলের একাদশ প্রকাশ করা কথা ছিল ২৪ নভেম্বর বাংলাদেশ সময় মধ্যরাতে। তবে ব্রাজিলের টেলিভিশন চ্যানেল গ্লোবো দলের একাদশই হাতে পেয়ে গেছে। আর সেই একাদশ তারা ফাঁসও করে দিয়েছে। তাদের মতে ব্রাজিল ৪-৩-৩ ফরমেশনে খেলবে। গুঞ্জন থাকলেও তা উড়িয়ে দিয়ে একাদশের শুরু থেকেই খেলবেন ভিনিসিয়াস জুনিয়র।

গোলরক্ষক হিসেবে যথারীতি অ্যালিসন বেকার। রক্ষণভাগে থাকবেন দানিলো, থিয়াগো সিলভা, মারকুইনোস, অ্যালেক্স সান্দ্রো। মাঝমাঠের দায়িত্বে থাকবেন কাসেমিরো, লুকাস পাকুয়েতা। আর আক্রমণভাগে নেইমারের সঙ্গে থাকবেন রিচার্লিসন, রাফিনহা এবং ভিনিসিয়াস জুনিয়র।

ব্রাজিলের সম্ভাব্য একাদশ

অ্যালিসন বেকার (গোলরক্ষক), দানিলো, থিয়াগে সিলভা, মারকুইনোস, অ্যালেক্স সান্দ্রো, ক্যাসেমিরো, লুকাস পাকুয়েতা, রাফিনহা, রিচার্লিসন, নেইমার, ভিনিসিয়াস জুনিয়র।

নিজেদের প্রথম ম্যাচে সার্বিয়ার বিপক্ষে ২৪ নভেম্বর বাংলাদেশ সময় রাত ১টায় মাঠে নামবে ব্রাজিল। পরের ম্যাচে সুইসদের বিপক্ষে ২৮ নভেম্বর ৯৭৪ স্টেডিয়ামে আর ২ ডিসেম্বর লুসাইলে ক্যামেরুনের বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচ খেলবে নেইমাররা।

প্রীতি / প্রীতি

স্পেনকে কাঁদিয়ে প্রথমবারের মতো কোয়ার্টারে মরক্কো

পেলে ও রোনাল্ডোকে স্পর্শ করলেন নেইমার

রূপকথার হাতছানি নিয়ে স্পেনের মুখোমুখি মরক্কো

২৬ জনকেই মাঠে নামিয়ে বিশ্বকাপে ব্রাজিলের রেকর্ড

পেলের জন্য বিশ্বকাপ জিততে চায় ব্রাজিল

চুলের রং বদল, নতুন রূপে মাঠে নামছেন নেইমার

মেসির বদলে যাওয়ার কারণ সামনে আনলেন আগুয়েরো

মাইলফলক লিখতে চলেছেন থিয়াগো সিলভা

কোরিয়াকে উড়িয়ে দিতে মাঠে নামবেন নেইমার!

সুইজারল্যান্ড ম্যাচের আগে বোন-বান্ধবী-সন্তানদের নিয়ে খোশ মেজাজে রোনালদো

ব্রাজিলকে হারাতে আত্মবিশ্বাসী দক্ষিণ কোরিয়া কোচ

মেসির চোখে বিশ্বকাপ জিততে পারে যে ৪ দল

এমবাপ্পে জাদুতে শেষ আটে ফ্রান্স