ঢাকা বৃহষ্পতিবার, ৮ ডিসেম্বর, ২০২২

বাঁশখালীতে ইউপি সচিবের উপর মেম্বারের হামলা


বাঁশখালী প্রতিনিধি photo বাঁশখালী প্রতিনিধি
প্রকাশিত: ২৪-১১-২০২২ বিকাল ৫:৩৬
চট্টগ্রামের বাঁশখালী উপজেলার পুকুরিয়া ইউপি সচিব জাকের হোসেন এর উপর ইউপি মেম্বার আমজাদের হামলার ঘটনার অভিযোগ পাওয়া গেছে। ২৩ নভেম্বর (বুধবার) দুপুরে উপজেলার পুকুরিয়া ইউনিয়ন পরিষদ কার্যালয়ে পেশাগত দ্বায়িত্ব পালনকালে ইউপি সচিব জাকের হোসেনকে মারধর সহ হামলারঘটনা ঘটে। পরিষদের সিসিটিভি ক্যামেরায় ধারণকৃত  ভিডিও ফুটেজ ফেইসবুকে ছড়িয়ে দেন ইউপি চেয়ারম্যান আসহাব উদ্দিন।
 
এব্যাপারে পুকুরিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আসহাব উদ্দিন তাঁর ব্যক্তিগত ফেইসবুক আইডি থেকে ইউপি সচিব জাকের হোসেন এর হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে হামলার সিসিটিভি ভিডিও ফুটেজ ছড়িয়ে দেন।আসহাব উদ্দিন চেয়ারম্যানের ফেইসবুক আইডিতে দেখা যায়,পুকুরিয়া ইউনিয়ন পরিষদে পেশাগত দ্বায়িত্ব পালনকালে ইউপি সচিব জাকের হোসেন(৫০)পুকুরিয়া ইউনিয়ন পরিষদে পেশাগত দ্বায়িত্ব পালনকালে হামলা চালায় ৪নং ওয়ার্ডের মেম্বার আমজাদ হোসেন,পরিষদে থাকা সিসিটিভি ক্যামেরা থেকে সংগৃহীত ভিডিও ফুটেজ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ছড়িয়ে পড়ায় নিন্দা ও প্রতিবাদের ঝড় উঠেছে।
 
ইউপি সচিব জাকের বলেন,আমি পরিষদের কাজ করতেছি,এমন সময় মেম্বার আমজাদ বিভিন্ন সময় ভূয়া জন্ম ও মৃত্যু এবং ওয়ারিশ সনদ করতে প্রস্তাব দিয়ে থাকে আমি তার এই কুপ্রস্তাবে রাজি না হওয়াতে আমজাদ আমার উপর অতর্কিত হামলা করেছে,আমি প্রশাসন ও সরকারের কাছে এই ঘটনার বিচার চাই।এখন চিকিৎসাধীন আছি,চিকিৎসা শেষে আইনগত ব্যবস্থা নিব।
 
 এই ব্যাপারে অভিযুক্ত ইউপি সদস্য আমজাদ হোসেন জানান,ইউপি সচিব জাকের হোসেন এর উপর কোনো ধরনের হামলা করা হয়নি।প্রকৃত বিষয়টি হচ্ছে দীর্ঘদিন যাবত স্থানীয়দের জন্ম/মৃত্যু সনদসহ প্রয়োজনীয় কাগজ পত্র দেয়ার সময় অতিরিক্ত ফি আদায় করছে ইউপি সচিব জাকের,এটা চেয়ারম্যানকে বার বার অবহিত করার পরেও কোন পদক্ষেপ নেয়নি চেয়ারম্যান,বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর আমরা মৌখিক ভাবে অভিযোগ করেছিলাম।
 
এসময় মেম্বার আমজাদ এবং ৫ নং ওয়ার্ডের  মেম্বার মুনির উদ্দীন বলেন,ইউনিয়ন পরিষদে সরকারি যে বরাদ্দ গুলো আসে সেই গুলোর একটা ডকুমেন্টস ইউপি সচিবের কাছ থেকে চেয়েছিলাম কিন্তু সে দিতে পারবেনা বলে জবাব দেন এবং সব ডকুমেন্টস চেয়ারম্যান ঘরে নিয়ে গেছে বলে স্পষ্ট জবাব দেয়ার কারণে কথা-কাটাকাটি হয়েছে,মারধরের কোন ঘটনা হয়নি,এসময় আমরা প্রায় ৭/৮ জন ইউপি সদস্য সেখানে উপস্থিত ছিলাম।এ বিষয়ে পুকুরিয়া ইউপি চেয়ারম্যান আসহাব উদ্দীন বলেন, আমাদের ইউপি সচিব জাকের হোসেন দায়িত্বপরায়ন লোক।সে সততার সাথেই দায়িত্ব পালন করে যাচ্ছে।কিন্তু ইউপি সদস্য আমজাদ বিভিন্ন সময় টাকার প্রলোভন দেখিয়ে তাকে দিয়ে ভূয়া ওয়ারিশ সনদ সহ নানা কাগজ পত্র নিতে চায়,তার অবৈধ প্রস্তাবে রাজি না হওয়াতে ইউপি সচিবকে অতর্কিতভাবে মারধর করা হয়েছে।

ঘটনার সময় আমি উপজেলা আইন শৃঙ্খলা কমিটির মাসিক সমন্বয় সভাতে যাওয়ার ফলে পরিষদের যেতে পারিনি।ঘটনাটি শুনার পর আমি সমন্বয় সভায় বিষয়টি তুলে ধরেছি। ঘটনার বিষয়ে জানতে পেরে অভিযুক্ত ইউপি সদস্য আমজাদ হোসেনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সাঈদুজ্জমান চৌধুরী মহোদয়।
 
বাঁশখালী থানা অফিসার ইনচার্জ (ওসি)কামাল উদ্দিন জানান,ঘটনার পরপরই থানা পুলিশ পরিদর্শক(তদন্ত) সুমন চন্দ্র বণিককে ঘটনাস্থলে পাঠানো হয়েছিল,এই ব্যাপারে পুকুরিয়া ইউপি  চেয়ারম্যান সাহেব থানায় অভিযোগ দিয়েছে, বিষয়টি তদন্তাধীন আছে।

এমএসএম / এমএসএম

নিখোঁজের ১৪ দিন পর আখ ক্ষেত থেকে অর্ধগলিত  লাশ উদ্ধার

পঞ্চগড়ে মটর শ্রমিকের পরিবার জীবনের নিরাপত্তার জন্য ইউনিয়ন পরিষদ অবস্থান 

চট্টগ্রাম কেন্দ্রীয় সমবায় ব্যাংকের সভা অনুষ্ঠিত

খাদ্য অধিদপ্তরে দুর্নীতি: একই জায়গায় ৩২ বছর

মাদারীপুরে দুইভাই শিশুকে পুড়িয়ে হত্যার ঘটনায় মা’র স্বীকারোক্তিমূলক জবানবন্দি

সীতাকুণ্ডে সড়ক ও জনপথের অপরিকল্পিত ব্রীজে দুর্ভোগ

জাকির হোসেন রোড দখল করে ময়লার ডিপো

ভূমি সেবায় কারসাজির বিস্তর অভিযোগ

বাঘা পৌর নির্বাচনে প্রতীকে নয়, লড়াই ব্যক্তি ইমেজের

কুষ্টিয়ায়  অবৈধ ৭ ইট ভাটা গুঁড়িয়ে দিয়েছে পরিবেশ অধিদপ্তর  

মেয়েদের আত্মরক্ষা প্রশিক্ষণের সনদ প্রদান করলো হাবিপ্রবি গ্রীন ভয়েস

নওগাঁর আত্রাইয়ে বিনামূল্যে গবাদিপশুর টিকাদান কর্মসূচি অনুষ্ঠিত

নওগাঁর আত্রাইয়ে ধান বীজ ও সার বিতরণের উদ্বোধ