‘ফ্রেন্ডস অ্যান্ড ফ্যামিলি অ্যাওয়ার্ড’ পেলেন ফোজিত শেখ বাবু

news paper

সকালের সময় ডেস্ক

প্রকাশিত: ১-১২-২০২২ রাত ৮:৪৬

6Views

যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়াতে নিয়মিত বাংলা সংস্কৃতি নিয়ে বিভিন্ন কর্মসূচির আয়োজন করে থাকে ফ্রেন্ডস অ্যান্ড ফ্যামিলি নামে একটি সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন। এর কর্ণধার বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব আবু রুমি ও শামসুন চৌধুরীর। এ বছর তারা বাংলাদেশে আয়োজন করেছে ‘ফ্রেন্ডস অ্যান্ড ফ্যামিলি নাইট অ্যাওয়ার্ড’। সম্প্রতি রাজধানীর গুলশান ক্লাবে পুরস্কার বিতরণী অনুষ্ঠানটির আয়োজন করে সংগঠনটি।

দেশের সফলতা ও রোহিঙ্গাদের দুঃখ-দুর্দশার চিত্র আন্তর্জাতিক মহলে তুলে ধরার জন্য এ বছর ‘ফ্রেন্ডস অ্যান্ড ফ্যামিলি নাইট অ্যাওয়ার্ড’ পেয়েছেন আলোকচিত্র শিল্পী ফোজিত শেখ বাবু।

অনুভূতি প্রকাশ করতে গিয়ে তিনি বলেন, ‘আমেরিকার বুকে বাংলাদেশের সাংস্কৃতিক কৃষ্টি-কালচার যে জুটিটি দীর্ঘদিন যাবত অক্লান্ত পরিশ্রম করে ধরে রেখেছেন সে আর কেউ নয় আমাদের সকলের প্রিয় আবু রুমি ও স্যামসন চৌধুরী। আমার দেখা মতে পৃথিবীর শ্রেষ্ঠ স্বামী-স্ত্রীর জুটি তারা। তাদের অক্লান্ত পরিশ্রমের ফলে আমেরিকার বুকে ফুটে উঠেছে এক খণ্ড বাংলাদেশ। তাদের সম্মাননা পেয়ে আমি আনন্দিত। আমার পক্ষ থেকে তাদেরকে অভিনন্দন শুভেচ্ছা স্বাগতম।’

এখানে বিভিন্ন ক্যাটাগরিতে সম্মাননা পেয়েছেন কিংবদন্তি চিত্রনায়িকা রোজিনা। জনপ্রিয় কন্ঠশিল্পী আঁখি আলমগীর, এ প্রজন্মের গুণী ও জনপ্রিয় অভিনেত্রী মেহজাবীন চৌধুরী, জনপ্রিয় চিত্রনায়িকা বুবলী, নৃত্যশিল্পী ও নৃত্যপরিচালক ইভান শাহরিয়ার সোহাগ, আবৃত্তিশিল্পী সামিউল ইসলাম পোলাক, কবি সাবরিনা রুবীন, বিশিষ্ট ফ্যাশন স্টাইলিস্ট ও কোরিওগ্রাফার গৌতম সাহা, বিশিষ্ট চিকিৎসক ডা. হালিদা আক্তার,  ড. বদরুল খান, ফাউন্ডার আনন্দ অঙ্গন স্কুল অব ফাইন আর্টসের প্রতিষ্ঠাতা সৈয়দ হাসান ইমাম, বাউলশিল্পী কুদ্দুস, জনপ্রিয় সংগীতশিল্পী স্বপ্নীল সজীব ও সূবর্ণা নাওয়াদীর।

সংসদ সদস্য, ক্রীড়াব্যক্তিত্ব ও ব্যবসায়ী সালাম মুর্শেদী, সংগঠনের প্রতিষ্ঠাতা বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব আবু রুমি ও শামসুন চৌধুরী সকলের হাতে সম্মাননা ট্রফি ও সনদ তুলে দেন। এ সময় আরো উপস্থিত ছিলেন লেফটেনেন্ট জেনারেল অব: শামসুদ্দিন, সাবেক উপ হাইকমিশনার তৌফিক হাসান, মোহাম্মদ ওয়াহীদ হোসেন, অভিনেতা আজিজুল হাকিম, শফিউদ্দিন, মোসলেউদ্দিন খোকা, কফিলউদ্দিন, রিয়াদ আহাম্মেদ, রিমন আহাম্মেদসহ আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন শিল্পী, সাহিত্যিক, কবি, সাংবাদিক ডাক্তার, ইঞ্জিনিয়ার।


আরও পড়ুন