চীনের সাবেক প্রেসিডেন্টের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

news paper

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২-১২-২০২২ দুপুর ১:১৬

5Views

চীনের সাবেক প্রেসিডেন্ট জিয়াং জেমিনের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চীনের প্রেসিডেন্ট শি জিন পিংকে লেখা এক চিঠিতে বাংলাদেশের জনগণ ও সরকারের পক্ষ থেকে গভীর শোক ও আন্তরিক সমবেদনা জানিয়েছেন তিনি। বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর প্রেস উইংয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

শোক বার্তায় প্রধানমন্ত্রী বলেন, আমরা জিয়াং জেমিনের বিদেহী আত্মার শান্তির জন্য প্রার্থনা করি। আমাদের প্রার্থনা এবং চিন্তাভাবনাও শোকাহত পরিবারের সদস্যদের সঙ্গে রয়েছে। তারা তাদের অপূরণীয় ক্ষতি কাটিয়ে উঠতে সক্ষম হবেন বলে আমরা সেই প্রার্থনা করি।

শোক বার্তায় তিনি বলেন, আমরা এই শোকের সময়ে চীনের সরকার ও দেশটির বন্ধুত্বপূর্ণ জনগণের পাশে আছি। চিঠিতে শেখ হাসিনা বলেন, বাংলাদেশ ও চীন সময়ের পরীক্ষিত উন্নয়ন অংশীদার এবং ‘সহযোগিতার কৌশলগত অংশীদারিত্বের’ সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক উপভোগ করে।

তিনি স্মরণ করেন, সাবেক প্রেসিডেন্ট জিয়াং জেমিনের আমলে দুই দেশের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক ব্যাপকভাবে শক্তিশালী হয়েছিল। প্রধানমন্ত্রী আশাবাদ ব্যক্ত করেন, দুই বন্ধুত্বপূর্ণ দেশের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক সামনের দিনগুলোতে আরও সমৃদ্ধ ও শক্তিশালী হবে।


আরও পড়ুন